বিশ্বে করোনায় মৃত্যু ৪৪ লক্ষাধিক

0
76

বাংলা খবর ডেস্ক,ঢাকা:
সারা বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ২১ কোটি এক লাখ সাত হাজার ৩০৪ জন এবং মারা গেছে ৪৪ লাখ পাঁচ হাজার ৫৭১ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৮ কোটি ৮২ লাখ ১৯ হাজার ৫০৪ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৭৪ লাখ ৮২ হাজার ২২৯ জন।

বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার ২ শতাংশ। সারা বিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ সাত হাজার ৯৬৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৮০ লাখ ৭২ হাজার ৬৫৬ জন এবং মারা গেছে ছয় লাখ ৪১ হাজার ৩৪৬ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় যুক্তরাষ্ট্রের পর যথাক্রমে রয়েছে ভারত, ব্রাজিল, রাশিয়া, ফ্রান্স, ব্রিটেন, তুরস্ক, আর্জেন্টিনা, কলম্বিয়া ও স্পেন।

ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ২৩ লাখ ২০ হাজার ৮৯৪ জন এবং মারা গেছে চার লাখ ৩৩ হাজার ৬৩ জন।

ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে দুই কোটি চার লাখ ৫৮ হাজার ২২১ জন এবং মারা গেছে পাঁচ লাখ ৭১ হাজার ৭০৩ জন।
সূত্র : ওয়ার্ল্ডোমিটার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here