নিউইয়র্কে বারী হোম কেয়ার ব্রুকলিন শাখার বর্ণাঢ্য উদ্বোধন

0
68

বাংলা খবর ডেস্ক,নিউইয়র্ক:
নিউইয়র্কে বাঙালী মালিকানায় হোম কেয়ার সেবা প্রদানকারী অন্যতম এজেন্সি বারী হোম কেয়ারের ব্রুকলিন শাখার গ্র্যান্ড ওপেনিং হয়েছে গত ১৪ সেপ্টেম্বর মঙ্গলবার। এদিন সন্ধ্যায় ব্রুকলিনে ৫০৯ ম্যাকডোনাল্ড এভিনিউতে বারী হোম কেয়ার ব্রুকলিন চার্চ ম্যাকডোনাল্ড শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। এটি ছিল বারী হোম কেয়ারের অস্টম শাখা। এ উপলক্ষে দোয়া মাহফিলের পর কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ফিতা কেটে অফিসটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। খবর ইউএসএনিউজঅনলাইন’র।

অনুষ্ঠানে বাংলাদেশ মুসলিম সেন্টারের ইমাম ও খতীব মাওলানা রুহুল্লাহ এবং দারুল জান্নাহ মসজিদের ইমাম ও খতীব মাওলানা ইব্রাহীম খলিল উল্লাহ দোয়া মাহফিল পরিচালনা করেন।
বারী হোম কেয়ারের সিইও আসেফ বারী (টুটুল) এর পরিচালনায় এবং চেয়ারম্যান মুনমুন হাসিনা বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন গোল্ডেন এজ হোম কেয়ারের সিইও মো: শাহনেওয়াজ, চেয়ারপার্সন রানু নেওয়াজ, সিনিয়র এল্ডার কেয়ারের সিইও গিয়াস আহমেদ, বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে সভাপতি প্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন, কমিউনিটি এক্টিভিস্ট কাজী আযম, ফিরোজ আহমেদ, আলী ইমাম শিকদার, চার্চ ম্যাকডোনাল্ড বিজনেস এসোসিয়েশনের সভাপতি আব্দুর রব চৌধুরী, নিউইয়র্ক বাংলাদশ লায়ন্স ক্লাবের সভাপতি আহসান হাবীব, শো টাইম মিউজিক এর প্রধান আলমগীর খান আলম, জ্যাকসন হাইটস এলাকাবাসীর সেক্রেটারি মো: নমি আলম, বাংলাদেশ সোসাইটির সাবেক সেক্রেটারি জয়নাল আবেদিন, বারী হোম কেয়ারের চার্চ ম্যাকডোনাল্ড শাখার ম্যানেজার ইফতেখার আহমেদ, নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সেক্রেটারি মো: আবুল কাশেম, রিয়েল এস্টেট ইনভেস্টর জে এফ এম রাসেল, ইশতিয়াক আহমেদ রূপু প্রমুখ।

বারী হোম কেয়ারের চেয়ারম্যান মুনমুন হাসিনা বারী জানান, ব্রুকলিন বাসীদের সুবিধার্থেই ব্রুকলিনের প্রাণকেন্দ্র চার্চ ম্যাকডোনাল্ডে স্থাপন করা হল বারী হোম কেয়ারের এ নতুন শাখা। এখান থেকে ব্রুকলিনে বসবাসকারী প্রবীণ এবং বয়স্কদের হোম কেয়ার সংশ্লিষ্ট সব ধরনের সেবা প্রদান করা হবে।
প্রতিষ্ঠানটির সিইও আসেফ বারী জানান, কমিউনিটিকে অর্থনৈতিকভাবে শক্তিশালী করার লক্ষ্যে বারী হোম কেয়ারই সর্বপ্রথম নিউইয়র্কের পাঁচ বোরোতে ঘন্টায় ২২ ডলার প্রদান করছে, সেই সাথে লং আইল্যান্ডে ২১ ডলার এবং বাফেলোতে ১৮ ডলার প্রদান করছে।

আসেফ বারী আরো জানান, নিউইয়র্কে হোম কেয়ার সার্ভিসের জন্য অন্যতম নির্ভরযোগ্য প্রতিষ্ঠান বারী হোম কেয়ার দীর্ঘদিন ধরে কমিউনিটিতে অসুস্থ, শারীরিকভাবে চলাফেরায় অক্ষম এবং প্রবীণদের সেবা দিয়ে আসছে নিষ্ঠা এবং দক্ষতার সাথে। প্রতিষ্ঠানটি নিউইয়র্ক স্টেটের আইন মেনে সহজ পদ্ধতিতে হোমকেয়ার সার্ভিস সহ দ্রুততার সাথে হোম কেয়ার সেবা চালু করার নিশ্চয়তা প্রদান এবং ঘরে বসে উপার্জনে সহায়তা করে থাকে।

নিউইয়র্কের জ্যাকসন হাইটস, জ্যামাইকা, ব্রঙ্কস, লং আইল্যান্ড এবং ওজোন পার্ক শাখা ছাড়াও বাফেলোতে রয়েছে বারী হোম কেয়ারের আরো দুটি শাখা। বারী হোম কেয়ারের সকল শাখায় তাদের কার্যক্রম সাফল্যের সাথে পরিচালিত হচ্ছে বলে জানান আসেফ বারী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here