বিশ্বকাপের আগে মুখোমুখি হবেন মেসি-রোনালদো

0
225

বাংলা খবর ডেস্ক:
২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তখন থেকেই ফুটবল ভক্তরা হারায় রোনালদো-মেসির নিয়মিত দ্বৈরথ দেখার সুযোগ। লিওনেল মেসিও থাকেননি লা লিগায়, চলতি মৌসুমের শুরুতে পাড়ি জমিয়েছেন ফরাসি লিগ ওয়ানে। আন্তর্জাতিক ফুটবলেও এই দুই মহারথীর দেখা হয়েছে হাতে গোনা কয়েকবার। ভক্ত-সমর্থকদের জন্য আনন্দের সংবাদ, বিশ্বকাপের আগেই জাতীয় দলের জার্সিতে মুখোমুখি হবেন মেসি-রোনালদো। পতুর্গালের সঙ্গে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টাইন পত্রিকা মুন্দো আলবেসেলিস্তে।
রীতিমত উড়ছে আর্জেন্টিনা। ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে লিওনেল স্কালোনির দলের কাতার বিশ্বকাপের টিকিট।

সব মিলিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা। অপ্রতিরোধ্য দলটি এবার প্রীতি ম্যাচ খেলবে ইউরোপিয়ান তিন দলের বিপক্ষে। মুন্দো আলবেসেলিস্তের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি জানান, বিশ্বকাপের আগে তিন দলের বিপক্ষে প্রীতি ম্যাচে লড়বে আর্জেন্টিনা। তবে দলগুলো দক্ষিণ আমেরিকার নয়। টিএনটি স্পোর্টসের তথ্য মতে, আর্জেন্টিনা পর্তুগাল, বেলজিয়াম এবং ডেনমার্কের বিপক্ষে খেলবে দু’বারের বিশ্বকাপজয়ীরা।
সর্বশেষ ২০১৪ সালের ১৯শে নভেম্বর পর্তুগালের মুখোমুখি হয় আর্জেন্টিনা। ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় পর্তুগিজরা। আন্তর্জাতিক ফুটবলে এখন পর্যন্ত মোট ৮বার দেখা হয়েছে দু’দলের। তার মধ্যে ৫ জয় আর্জেন্টিনার, ২ জয় পর্তুগালের। অন্য ম্যাচটি ড্র হয়।
২০১৪ বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে সর্বশেষ ম্যাচ জেতে আর্জেন্টিনা। মোট চার বারের দেখায় তিন জয়ই আর্জেন্টাইনদের।
১৯৯৫ সালে ফিফা কনফেডারেশনস কাপে সর্বশেষ ডেনমার্কের মোকাবিলা করে আর্জেন্টিনা। সেবার আর্জেন্টাইনদের ২-০তে হারিয়ে দেয় ডেনিশরা। মোট তিনবারের দেখায় আগের দুই ম্যাচে জয়ী আর্জেন্টিনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here