রুশ সেনাকে খাবার খাওয়াচ্ছেন ইউক্রেনীয়রা, ভিডিও ভাইরাল

0
55
রুশ সেনাকে খাবার খাওয়াচ্ছেন ইউক্রেনীয়রা। ছবি: টুইটার

বাংলা খবর ডেস্ক:
ইউক্রেন ও রাশিয়ার মধ্যে আজ শনিবার (৫ মার্চ) পর্যন্ত টানা ১০ দিনের মতো সংঘাত চলছে। দুই পক্ষের মধ্যে তুমুল লড়াইয়ের খবর পাওয়া যাচ্ছে। এই লড়াইয়ের মধ্যে ধরা পরা একজন রুশ সেনাকে খাবার খাওয়াচ্ছেন ইউক্রেনীয় জনগণ। শুধু তাই নয় ওই সেনাকে তার মায়ের সঙ্গে কথাও বলিয়ে দিয়েছেন ইউক্রেনীয়রা।

ওই ঘটনার একটি ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। যা নেটিজেনদের হৃদয় কেড়ে নিয়েছে। এমন কর্মকাণ্ডে ইউক্রেনীয় জনগণকে প্রশংসায় ভাসাচ্ছেন নেটিজেনরা।

মার্কিন সংবাদমাধ্যম বাজফিডের সাংবাদিক ক্রিস্টোফার মিলার টুইটারে ভিডিওটি পোস্ট করে বলেন, টেলিগ্রামে ভিডিওটি ছড়িয়েছে। ইউক্রেনীয়রা একজন বন্দী রুশ সৈন্যকে খাবার ও চা দিয়েছেন। ওই সেনা তার মাকে ফোন করে জানালো সে ঠিক আছে। সে কান্নায় ভেঙে পড়েছে। এখানে দেখানো সমবেদনাকে পুতিনের বর্বরতার সঙ্গে তুলনা করুন।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ভিডিওটি ১৩ লাখ বার দেখা হয়েছে। লাইক পড়েছে ২৭ হাজার। সেখানে অনেকেই মন্তব্যও করেছে।

একজন নেটিজেন লিখেছেন, সমবেদনা, উষ্ণ চা এবং ঘরে তৈরি কেক রাশিয়ার হাইকমান্ডের ঠান্ডা হৃদয় গলানোর উপায়। আরেকজন লিখেছেন, দয়ালু। তবে ক্যামেরাতে যুদ্ধবন্দিকে দেখানো অনুচিত।

মার্কিন সংবাদমাধ্যম দ্য ইউএস সানের এই ভিডিওটির একটি অনুবাদ প্রকাশ করেছে। সেখানে ক্যামেরার পেছন থেকে একজন লোককে বলতে শোনা যায়, এটা সেনাদের দোষ নয়। তারা পুরোনো মানচিত্র ব্যবহার করছে। ফলে তারা হারিয়ে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here