পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় পেল নারী ক্রিকেটাররা

0
49

বাংলা খবর ডেস্ক:
নারী ওয়ানডে বিশ্বকাপে এবারই প্রথম খেলছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের হ্যামিল্টনে নিজেদের তৃতীয় ম্যাচে আজ বাংলাদেশের প্রতিপক্ষ ছিল পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছেন নারী ক্রিকেটাররা।

বাংলাদেশের দেওয়া ২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৯ উইকেটে ২২৫ রান করতে সমর্থ হয় পাকিস্তান।

ফলে বাংলাদেশ জয় পায় ৯ রানে। টসে হেরে আগে ব্যাট করেছিল বাংলাদেশ। ফারজানা হক, অধিনায়ক নিগার সুলতানা ও শারমিন আক্তারের ব্যাটিং নৈপুণ্যে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৩৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। ফারজানা হক ১১৫ বলে ৭১ রানের ইনিংস খেলেন। এ ছাড়া নিগার সুলতানা ৬৪ বলে ৪৬ ও শারমিন আক্তার ৫৫ বলে ৪৪ রান করেন।
২৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাকিস্তানের শুরুটা হয়েছিল দুর্দান্ত। উদ্বোধনী জুটিতে সিদরা আমিন ও নাহিদা খান তুলে ফেলেন ৯১ রান। নাহিদা ৪৩ রানে ফিরে গেলেও বাংলাদেশকে ভোগাতে থাকেন সিদরা। শেষ পর্যন্ত ১৪০ বলে ১০৪ রানের ইনিংস খেলেছেন সিদরা আমিন, তবে বাংলাদেশের জয় আটকাতে পারেননি।

৮ ওভারে ৩৮ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন বাংলাদেশের ফাহিমা খাতুন। রুমানা আহমেদের শিকার দুটি উইকেট। এ ছাড়া জাহানারা আলম ও সালমা খাতুন একটি করে উইকেট নিয়েছেন। ১৯৯৯ সালে প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপ খেলতে গিয়ে পাকিস্তানকে হারিয়েছিল বাংলাদেশ পুরুষ দল। ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের নারীরা প্রথম শিকার বানাল ওই পাকিস্তানকেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here