একশ’ হতেই অলআউট বাংলাদেশ

0
66

বাংলা খবর ডেস্ক:
সেন্ট জর্জেস পার্ক, মিরপুর এবং অ্যান্টিগা মিলেমিশে একাকার। প্রতিপক্ষ বদলেছে। মাঠ বদলেছে। পরিবর্তন হয়নি শুধু বাংলাদেশের ব্যাটিংয়ে। দক্ষিণ আফ্রিকায় ৮০, মিরপুরে ১৬৯ রানের পর এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১০৩ রানে অলআউট হলো বাংলাদেশ।

চার বছর আগের অ্যান্টিগা টেস্টের সেই দুঃসহ স্মৃতি ফিরে এসেছে। ২০১৮ সালের সফরে ৪৩ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ। এবার সাকিবের ৫১ রানে কোন মতে পার হলো একশ’ রানেরে বৃত্ত।

বাংলাদেশ টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারায়। দলীয় ১৬ রানে মাহমুদুল জয়, নাজমুল শান্ত ও মুমিনুল হক শূন্য করে ফিরে যান। তামিম এবং লিটন দাস ওই ধাক্কা সামলানোর আশা দেন।

কিন্তু তামিম ২৯ রান করে লেগ স্টাম্পের বাইরের বলে শট খেলতে গিয়ে আউট হন। পরের ওভারেই ফিরে যান লিটন দাস (১২) ও নুরুল হাসান (০)। ওই ধাক্কা সাকিব সামাল দেওয়ার চেষ্টা করলেও অন্যরা তাকে সঙ্গ দিতে পারেননি।

মিরাজ মধ্যাহ্ন ভোজের পরই ফিরে যান (২)। এরপর মুস্তাফিজ করেন শূন্য রান। দ্বিতীয় সেশনের শুরুতে মাত্র ৩২.৫ ওভারে অলআউট হয় বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ইনজুরি থেকে ফিরেই শুরুর দুই উইকেট নেন কেমার রোচ। তিনটি করে উইকেট নিয়েছেন জাইডেন সিলস ও আলজারি জোসেপ। এছাড়া কাইল মায়ার্স নিয়েছেন দুই উইকেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here