জয় দিয়ে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ শুরু বাংলাদেশের

0
213
ছবি : সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
দারুণ জয়ে অনূর্ধ্ব-২০ সাফ চ্যাম্পিয়নশিপ শুরু হলো বাংলাদেশের যুবাদের। ভারতের ভুবনেশ্বরের কালিঙ্গা স্টেডিয়ামে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-২০ দলকে ১-০ ব্যবধানে হারিয়ে শুভ সূচনা করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। জয়সূচক একমাত্র গোলটি এসেছে মিরাজুলের পা থেকে। ম্যাচ জুড়েই লঙ্কানদের উপর চড়াও হয়ে খেলেছে পল স্মলির শিষ্যরা।

সুযোগ তৈরি করেও প্রথমার্ধে পারেনি গোলের মুখ খুলতে। দ্বিতীয়ার্ধে লঙ্কান রক্ষণে ভীতি ছড়িয়েছে মিরাজ-নোভারা। আক্রমণের ধারা বজায় রেখে জয়সূচক গোল পেয়ে যায় বাংলাদেশ।
ম্যাচের তৃতীয় মিনিটেই বাংলাদেশ দারুণ সুযোগ পায়। ডান দিক থেকে উড়ে আসা ক্রস বক্সে মোহাম্মদ নাহিয়ান বুক দিয়ে নামিয়ে দিলেও পাশে থাকা মঈনুল ইসলাম মঈন ঠিকঠাক শট নিতে পারেননি। সর্বশেষ বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের সর্বোচ্চ গোলদাতা দুর্বল শটে সুযোগ নষ্ট হয়।

আবারো সুযোগ আসে বাংলাদেশের সামনে। অষ্টম মিনিটে ডান দিক থেকে দূরপাল্লার শটে চেষ্টা করেছিলেন রফিকুল ইসলাম, কিন্তু এই মিডফিল্ডারের শট সরাসরি যায় গোলরক্ষকের কাছে। ২০ মিনিটে রফিকুল আবারও বক্সের বাইরে থেকে শট নেন, কিন্তু আটকে দেন গোলরক্ষক বানুকা। ফিরতে বলে সামনে থাকা পিয়াস আহমেদ নোভা নিয়ন্ত্রণই নিতে পারেনি। ৫০ মিনিটে প্রথমবার ভাল আক্রমণে ওঠে শ্রীলঙ্কা।

প্রতি আক্রমণে সুযোগ তৈরি করে তারা কিন্তু ইহসানের শট ঝাঁপিয়ে পড়ে আটকে দেন বাংলাদেশের গোলরক্ষক মোহাম্মদ আসিফ। অবশেষে ৭০ মিনিটে ম্যাচে বাংলাদেশকে এগিয়ে নেন বদলি নামা ফরোয়ার্ড মিরাজুল ইসলাম। সতীথের্র পাস বক্সে নিয়ন্ত্রণে নিয়ে দেখে-শুনে ঠাণ্ডা মাথায় কোনাকুণি শটে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন তিনি। ম্যাচের বাকি সময়ে আর ব্যবধান বাড়ানো হয়নি বাংলাদেশের। গ্রুপের দ্বিতীয় ম্যাচে ২৭ জুলাই ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here