তবু কেন সিনেমা বানান অনন্ত জলিল!

0
84

বাংলা খবর ডেস্ক:
গেল কোরবানির ঈদে মুক্তি পায় অনন্ত জলিল ও বর্ষা অভিনীত সিনেমা ‘দিন- দ্য ডে’। সেটি এখনও চলছে স্টার সিনেপ্লেক্স ও ব্লকবাস্টারসহ দেশের কয়েকটি সিনেমা হলে। কিন্তু আশানুরূপ ব্যবসা করতে পারেনি বড় বাজেটের এই সিনেমা। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান মুনসুন ফিল্মস থেকে এ পর্যন্ত সাতটি সিনেমা নির্মাণ করেছেন এই ব্যবসায়ী তারকা। প্রতিটিতে তিনি অভিনয়ও করেছেন। প্রতিটি সিনেমা নির্মাণের পেছনে বেশ বড় অঙ্কের অর্থ লগ্নি করেছেন তিনি।

সর্বশেষ মুক্তি পাওয়া ‘দিন দ্য ডে’ সিনেমাটি নির্মাণে শতকোটি টাকা খরচ হয়েছে বলে দাবি করেছেন অনন্ত জলিল। ইরান, আফগানিস্তান ও তুরস্কসহ কয়েকটি দেশে হয়েছে শূটিং। কিন্তু সিনেমাটির আয় এখন পর্যন্ত পাঁচ কোটি টাকাও হয়নি। শুধু ‘দিন দ্য ডে’ নয়, এ পর্যন্ত মুক্তি পাওয়া কোন সিনেমা থেকেই লাভের মুখ দেখেননি এই ব্যবসায়ী, অভিনেতা ও প্রযোজক।

ধারাবাহিক এমন ব্যর্থতার পরও কেন সিনেমায় কোটি কোটি টাকা লগ্নি করে চলেছেন অনন্ত জলিল? সম্প্রতি রাজধানীর ধানম-িতে এক রেস্টুরেন্টে আয়োজিত ‘ডিনার উইথ অনন্ত এবং বর্ষা’ অনুষ্ঠানে এমনই প্রশ্নের মুখে পড়তে হয় অভিনেতাকে। অনন্ত জলিলের পক্ষে সেই প্রশ্নের জবাব দেন তার স্ত্রী বর্ষা। যিনি স্বামীর প্রতিটি সিনেমাতেই নায়িকা চরিত্রে অভিনয় করেছেন। বর্ষা জানান, লাভ-ক্ষতির হিসাব করে আমরা সিনেমা বানাই না। মানুষকে আনন্দ দেয়ার জন্য বানাই। এভাবে আনন্দ দিয়ে হয়ত আর চার-পাঁচ বছর পর সরে যাব।

যতদিন ভাল লাগে ততদিন থাকব। তাছাড়া যে কোন সিনেমা দিয়ে যদি দর্শককে হলে ফেরানো যায়, সেটার একটা জোয়ার থাকে। এই জোয়ার ধরে রাখার জন্য আবারও ভাল সিনেমা বানানোর ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

শীঘ্রই নির্মিত হবে মুনসুন ফিল্মস থেকে ‘দ্য স্পাই’, ‘নেত্রী-দ্য লিডার’ এবং ‘দ্য লাস্ট হোপ’ নামে আরও তিনটি সিনেমা। এসব সিনেমায়ও প্রধান চরিত্রে রয়েছেন অনন্ত এবং তার স্ত্রী বর্ষা। বরাবরের মতো তিনটি সিনেমার বাজেটও অনেক বেশি। ব্যবসায়ের পাশাপাশি বর্তমানে সেই কাজেই ব্যস্ত তারকা জুটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here