টেনিসকে বিদায় জানালেন ফেদেরার

0
86
টেনিস তারকা রজার ফেদেরার। ছবি: সংগৃহীত

বাংলা খবর ডেস্ক:
টেনিস থেকে অবসরের ঘোষণা দিলেন সুইস টেনিস তারকা রজার ফেদেরার। আজ বৃহস্পতিবার অবসরের ঘোষণা দিয়ে ফেদেরার বলেন, আগামী সপ্তাহে ল্যাভার কাপ হবে তার শেষ এটিপি টুর্নামেন্ট।

গত বছর উইম্বলডনে সর্বশেষ টেনিস খেলেন সুইস কিংবদন্তি রজার ফেদেরার। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেন সর্বকালের সেরা এ টেনিস খেলোয়াড়। ৪০ বছর বয়সী ফেদেরার হাঁটুর অস্ত্রোপচারের পর আর কোর্টে ফেরার জন্য নিজেকে প্রস্তুত করতে পারেননি। যে কারণে এ বছর উইম্বলডন খেলেননি তিনি। ক্যারিয়ারে প্রথমবারের মতো এটিপি র‍্যাঙ্কিংয়ের বাইরে চলে গেছেন ২০ গ্র্যান্ডস্ল্যাম জয়ী তারকা। টেনিসে আর ফিরবেন কি না ফেদেরার, সেটা নিয়ে জোরেশোরে গুঞ্জন শুরু হয়েছে টেনিস বিশ্বে।

ডাচ পত্রিকা হেট পেরুলকে এক সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ নিয়ে ইঙ্গিত দিয়েছেন ফেদেরার। তার মতে, কোর্টে যা অর্জন করেছেন তাতে সন্তুষ্ট তিনি। তার এখন মনে হচ্ছে টেনিসের আর প্রয়োজন নেই।

ফেদেরার বলেন, ‘যা হয়েছে তাতে আমি সন্তুষ্ট। জিততে আমি সব সময় ভালোবাসি। কিন্তু প্রতিযোগিতামূলক পর্যায়ে খেলতে না পারলে তা শেষ করে দেওয়াই ভাল। আমি মনে করি এই ধরনের টেনিসের কোনো প্রয়োজন নেই। যা হয়েছে সেটা যথেষ্ট।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here