বিশ্বকাপের মূলপর্বে খেলার পথে বাংলাদেশ

0
56
বাংলাদেশ নারী ক্রিকেট দল

বাংলা খবর ডেস্ক:
টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বে নিজেদের প্রথম দুই ম্যাচে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডকে হারিয়ে মূলপর্বে খেলার পথে একধাপ এগিয়ে গেল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বুধবার গ্রুপের অন্য দল যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ জয়ে সেমিফাইনাল নিশ্চিত হওয়ায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারলেও সমস্যা নেই বাংলাদেশের। সেমিফাইনাল ম্যাচটি হবে ২৩ সেপ্টেম্বর।

তবে বিশ্বকাপের মূলপর্বে খেলতে হলে বাংলাদেশ নারী দলকে অবশ্যই সেমিফাইনালে জিততে হবে। বাছাই পর্বের দুই ফাইনালিস্ট সুযোগ পাবে আগামী বছর দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য বিশ্বকাপে।

রোববার আরব আমিরাতের শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। নিগার সুলতানার ৫৩ বলের ১০টি চার আর এক ছক্কায় গড়া ৬৭ আর শামিমা সুলতানার ৪০ বলে গড়া ৪৮ রানের ইনিংসে ভর করে ৪ উইকেটে ১৪৩ রান করে বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে সালমা খাতুন, সানজিদা আক্তার, নাহিদা আক্তার ও সোহেলি আক্তারের স্পিনে বিভ্রান্ত হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৯.৪ ওভারে ১২৯ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ১৪ রানের জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল।

সোমবার নিজেদের দ্বিতীয় ম্যাচে স্কটল্যান্ডকেও হারায় বাংলাদেশ। এদিনও সেই একই ভেন্যুতে খেলা হয়। টস জিতে ব্যাটিংয়ে নেমে সোহেলি আক্তার ও নাহিদার স্পিনে বিভ্রান্ত হয়ে ১৯.৩ ওভারে মাত্র ৭৭ রানেই অলআউট হয় স্কটিশ নারী দল। সোহেলি ৪ ওভারে মাত্র ৭ রানে ৪ উইকেট শিকার করেন। ২.৩ ওভারে ১২ রানে ২ উইকেট নেন নাহিদা।

মামুলি স্কোর তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় নিশ্চিত করে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here