করোনা শনাক্তের হার ১৫ শতাংশ ছাড়ালো, আরও একজনের মৃত্যু

0
48

বাংলা খবর ডেস্ক:
বাড়ছে করোনা সংক্রমণ। করোনার শনাক্তের হার ফের ১৫ শতাংশ ছাড়িয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন ৬২০ জন রোগী শনাক্ত হয়েছেন। আগের দিন এই সংখ্যা ছিল ৬৭৮ জন। ৬২০ জনের মধ্যে রাজধানীতেই ৪৭১ জন শনাক্ত হয়েছেন। নতুন শনাক্ত নিয়ে সরকারি হিসাবে এ পর্যন্ত মোট ২০ লাখ ২০ হাজার ৭৬৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশে পৌঁছেছে। আগের দিন শনাক্তের হার ছিল ১৪ দশমিক ১৩ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। দেশে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ২৯ হাজার ৩৪৭ জনে।

গত ২৪ ঘণ্টায় ৩৪৫ জন এবং এখন পর্যন্ত ১৯ লাখ ৬২ হাজার ১৬৪ জন সুস্থ হয়ে উঠেছেন। আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
এতে আরও জানানো হয়, দেশে ৮৮১টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ৪০টি নমুনা সংগ্রহ এবং ৪ হাজার ৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৩৬৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ৭৩৩ জন এবং নারী ১০ হাজার ৬১৪ জন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪৭১ জন। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৫০৫ জন, ময়মনসিংহ বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ২৮ জন, রাজশাহী বিভাগে ৩০ জন, রংপুর বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ২১ জন, বরিশাল বিভাগে ১৩ জন এবং সিলেট বিভাগে ৫ জন রোগী শনাক্ত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here