নিউইয়র্কে খলিল বিরিয়ানী হাউজের জ্যামাইকা শাখার উদ্বোধন

0
61

বাংলা খবর ডেস্ক,নিউইয়র্ক:
নিউইয়র্কে বাঙালি মালিকানাধীন অন্যতম সেরা রেষ্টুরেন্ট খলিল বিরিয়ানী হাউজের জ্যামাইকা শাখার গ্র্যান্ড ওপেনিং হয়েছে ১৯ অক্টোবর বুধবার। বাঙালী অধ্যুষিত জ্যামাইকার ১৬৭-২০ হিলসাইড এভিনিউতে খাবারের মান নিয়ন্ত্রণকারী বিশ্বখ্যাত প্রতিষ্ঠান নিউইয়র্কের ‘ইন্সটিউট অব কুলিনারী এডুকেশন’ থেকে সনদপ্রাপ্ত মোঃ খলিলুর রহমানের মালিকানাধীন খলিল বিরিয়ানী হাউজের জ্যামাইকা শাখার উদ্বোধন হয় এদিন বিকেলে। মিলাদ ও দোয়া মাহফিলে পর ফিতা কেটে বর্ণাঢ্য আয়োজনে আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হয় নতুন এ শাখার। খবর ইউএসএনিউজঅনলাইন.কম’র।
প্রতিষ্ঠানটির শুভ যাত্রা কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা আব্দুল মুকিত। এসময় স্বাগত বক্তব্য রাখেন খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী বিশিষ্ট রন্ধন শিল্পী মোঃ খলিলুর রহমান। প্রতিষ্ঠানটির শুভ যাত্রাসহ, দেশ, প্রবাস ও বিশ্ব মানবতার শান্তি ও কল্যাণ কামনায় দোয়া করা হয়।

এর পর খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমান ষ্টেট অ্যাসেম্বলীম্যান ও সিটি কাউন্সিলম্যান সহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে নিয়ে ফিতা কেটে জ্যামাইকা শাখার আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় খলিলুর রহমান ছাড়াও নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীম্যান ডেভিড ওয়েপ্রীন, সিটি কাউন্সিলম্যান জিম জিনারো, স্থানীয় পুলিশ প্রিসিঙ্কটের কমান্ডার, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, মাজেদা উদ্দিন, মোহাম্মদ এন মজুমদার, কমিউনিটি এক্টিভিস্ট এবিএম ওসমান গনি, ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ শুভেচ্ছা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীম্যান ও সিটি কাউন্সিলম্যানের পক্ষ থেকে খলিলুর রহমানকে সাইটেশন প্রদান করা হয়।

বিকেল থেকে গভীর রাত পর্যন্ত চলা এ অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন। খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমান অনুষ্ঠানে আগত অতিথিদের স্বাগত জানান। জ্যামাইকায় বাঙালীদের প্রাণকেন্দ্র হিলসাইড এলাকায় খলিল বিরিয়ানী হাউজের আরেকটি শাখা উদ্বোধনের ঘটনাটি বেশ সাড়া জাগিয়েছে নিউইয়র্কের বাঙালী কমিউনিটিতে।
উদ্বোধন উপলক্ষে রেষ্টুরেন্টটিতে দেখা যায় বাঙালীসহ অন্যান্য কমিউনিটির নানা বয়সী উৎসুক জনতার উপচেপড়া ভিড়। এ দিন সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত প্রতিষ্ঠানের তৈরী খাবার দিয়ে ৫ শতাধিক অতিথিকে আপ্যায়ন করা হয় বলে ইউএসএনিউজঅনলাইন.কমকে জানিয়েছেন কর্তৃপক্ষ।

খলিলুর রহমান সকলের সার্বিক সহযোগিতা কামনা কওে তার জ্যামাইকা শাখার গ্র্যান্ড ওপেনিংয়ে সময় স্বল্পতা এবং নানা ব্যস্ততার কারণে অনেককেই আমন্ত্রণ জানাতে পারেননি বলে গভীর দু:খ প্রকাশ করেন।

বক্তারা তার সাফল্য কামনা করে বলেন, ভিন্ন স্বাদ, আধুনিক মান, রুচি ও স্বাস্থ্য সম্মত নানা খাবার পরিবেশনের মাধ্যমে খলিল বিরিয়ানী হাউজ নতুন প্রজন্মসহ কমিউনিটিতে ব্যাপক সুনাম কুড়িয়েছে। তারা বলেন, প্রবাসে রেষ্টুরেন্ট ব্যবসায় শেফ মোঃ খলিলুর রহমান কমিউনিটির জন্য অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন।
অভিজ্ঞ শেফের গড়া আরেকটি রেষ্টুরেন্ট গড়ে ওঠায় ভীষন খুশি জ্যামাইকা প্রবাসী বাংলাদেশীরা। তাদের প্রত্যাশা নতুন প্রজন্মের প্রতি লক্ষ রেখে আধুনিক রুচিসম্মত বিশুদ্ধ সব হালাল খাবারের নিশ্চয়তা থাকবে এখানে।
খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী মোঃ খলিলুর রহমান ইউএসএনিউজঅনলাইন.কমকে জানান, কাস্টমারদের বিপুল চাহিদার প্রতি লক্ষ রেখে এবং প্রবাসী বাংলাদেশিদের প্রত্যাশা পূরণে খলিল বিরিয়ানী হাউজ জ্যামাইকায় শাখা খোলার সিদ্ধান্ত নিতে হয় তাকে। তিনি জানান, অনেক শুভাকাঙ্খী-কাস্টমার তাকে জ্যামাইকায় শাখা খোলার অনুরোধ জানিয়ে আসছিলেন।

আমেরিকান সনদপ্রাপ্ত বাঙালী শেফ খলিল বলেন, ’কাস্টমার ফার্স্ট’ এ প্রত্যয়ে সম্মানিত সকল স্তরের গ্রাহকদের কথা বিবেচনা করে কমিউনিটির সেবায় জ্যামাইকা শাখাটি সেভাবে সাজানো হয়েছে। ঘরোয়া নিরিবিলি পরিবেশের নতুন এ রেষ্টুরেন্টটিতে এক সঙ্গে ৫০ জন বসে খেতে পারবেন কিংবা যেকোন পার্টিও করতে পারবেন।
শেফ মোঃ খলিলুর রহমানের তত্ত্বাবধানে পরিচালিত নতুন জ্যামাইকা শাখায় খলিল বিরিয়ানী হাউজের প্রচলিত খাবরের পাশাপাশি ভিন্ন স্বাদের আধুনিক মান ও রুচি সম্মত নানা খাবারের সংযোজন থাকবে বলে তিনি জানিয়েছেন।

খলিলুর রহমান বলেন, প্রবাসী বাংলাদেশীদের উন্নতমানের হালাল খাবারের প্রতিষ্ঠান গড়তে পেরে মহান আল্লার নিকট অশেষ শুকরিয়া আদায় করছি। নিজের শিক্ষা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে কমিউনিটিকে সুলভ মূল্যে বিশুদ্ধ হালাল খাবারের সেবা দেয়াই তার লক্ষ। তিনি বলেন, প্রতিষ্ঠানটির নাম খলিল বিরিয়ানী হাউজ হলেও তার সব শাখাতেই বিরিয়ানীর পাশাপাশি বাংলাদেশী ঐতিহ্যবাহী অন্যসব খাবারই থাকছে। বিশেষ করে নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের খাবারের রুচির প্রতি লক্ষ রেখে নানান আইটেম থাকছে। খলিল বিরিয়ানী হাউজের স্বত্ত্বাধিকারী মোঃ খলিলুর রহমান আরো জানান, সকালের নাস্তা, দুপুর ও রাতের খাবার এবং মিলাদ-মাহফিল, ইফতার, বিয়ে, জন্মদিন, পিকনিকসহ বিভিন্ন অনুষ্ঠানে খাবার পরিবেশন ও কেটারিংয়ে থাকছে আলাদা বৈচিত্র। তিনি জানান, জ্যামাইকা শাখাটি প্রতিদিন সকাল ৮ টা থেকে রাত ১০টা পর্যন্ত গ্রাহকদের সেবায় খোলা থাকবে। এ রেষ্টুরেন্টটিতেও ফ্রি ডেলিভারীর ব্যবস্থা রয়েছে। শুভ উদ্বোধন উপলক্ষে থাকছে বিশেষ ছাড়।

উল্লেখ্য, ব্রঙ্কসের স্টারলিং-বাংলাবাজার এলাকায় ১৪৪৫ ওলমাস্টেড এভিনিউতে যাত্রা শুরু করে ঢাকা ভার্সিটি থেকে গণিতে মাস্টার্স করা সার্টিফাইড শেফ মোঃ খলিলুর রহমানের মালিকানাধীন রেষ্টুরেন্ট খলিল বিরিয়ানী হাউজ। বাংলাদেশী ঐতিহ্যবাহী খাবারসহ আমেরিকান, চায়নিজ খাবারের সমন্বয়ে যাত্রা শুরু করে খলিল বিরিয়ানী হাউজ। শেফ খলিলুর রহমান তার মেধা আর যোগ্যতায় মাত্র কয়েক বছরের ব্যবধানে নিউইয়র্ক সিটিতে খলিল বিরিয়ানী হাউজের প্রসার ঘটিয়ে চলছেন।
খলিল বিরিয়ানী হাউজের কর্ণধার মোঃ খলিলুর রহমান খাবার সংক্রান্ত যে কোন বিষয়ে তার সাথে যোগাযোগের অনুরোধ জানিয়েছেন। ফোন: ৬৪৬-৭৬৩-৫০৭৩। ওয়েব সাইট : http://www.khalilsfood.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here