টাইব্রেকারে জিতে ফাইনালে রিয়ালের মুখোমুখি বার্সা

0
25

বাংলা খবর ডেস্ক:
রিয়াল বেতিসকে টাইব্রেকারে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা। আগামী রোববার ফাইনালে রিয়ালের মুখোমুখি হবে বার্সা। আগের দিন ভ্যালেন্সিয়ার বিপক্ষে টাইব্রেকারে জিতে ফাইনাল নিশ্চিত করে রিয়াল।

বৃহস্পতিবার সৌদি আরবে স্প্যানিশ সুপার কাপের সেমি ফাইনালে মাঠে নামে রিয়াল বেতিস ও বার্সা। ৪০তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। বাঁদিক থেকে রবের্তোর উঁচু করা বাড়ানো দল নিয়ন্ত্রণে নিয়ে আইতর রুইবালকে কাটিয়ে এগিয়ে যান দেম্বলে। আরেকটু এগিয়ে ডি বক্সে খুঁজে নেন লেভানদোভস্কিকে। তার প্রথম শট স্লাইড করে ঠেকান লুইস ফেলিপে। ফিরতি শটে জাল খুঁজে নেন পোল্যান্ড অধিনায়ক।

৭৭ মিনিটে সমতায় ফেরে বেতিস। লুইস হেনরিকের কাছ থেকে বল পেয়ে টের স্টেগেনকে পরাস্ত করে জাল খুঁজে নেন ফেকির। ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট ১-১ গোলের ব্যবধানে শেষ হয়।

৯৩তম মিনিটে বার্সেলোনাকে এগিয়ে নেন ফাতি। মার্কোস আলোনসোর ফ্রি কিকে বেতিসের একজনের হেডে ডি বক্সের কোণায় বল পেয়ে যান তরুণ ফরোয়ার্ড। ১০১তম মিনিটে সমতা ফেরায় বেতিস। হেনরিকের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত ব্যাক হিলে দর্শনীয় গোল করেন লরেন মোরন।

বাকি সময়ে এই সুবিধা নিতে পারেনি বার্সেলোনা। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে দারুণ বীরত্ব দেখিয়ে নায়ক টের স্টেগেন। তার দৃঢ়তায় রোববার মাঠে গড়াবে ‘এল ক্লাসিকো।’

আগামী রোববার রোমাঞ্চকর এল ক্লাসিকো হতে যাচ্ছে। ১২ বারের চ্যাম্পিয়ন রিয়ালের মুখোমুখি হবে রেকর্ড ১৩ বার ট্রফি জেতা বার্সা। গত আসরে অ্যাথলেটিক বিলবাওকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় মাদ্রিদ ক্লাব। বার্সা সবশেষ এই শিরোপা জিতেছিল ২০১৮ সালে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here