শৃঙ্খলাভঙ্গ করে বিসিবির শাস্তি পেলেন শান্ত

0
76

বাংলা খবর ডেস্ক:
বিপিএলে ব্যাট হাতে নিজের সেরা সময় কাটাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ওপেনার নাজমুল হোসেন শান্ত। বিপিএলের এবারের আসরে তিনি খেলছেন মাশরাফির দল সিলেট স্ট্রাইকার্সের হয়ে। প্রায় প্রতি ম্যাচেই রান পাচ্ছেন শান্ত, দলকে জেতাতে বড় অবদানও রাখছেন কয়েকটি ম্যাচে। তবে গত শনিবার চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে খেলার পর তাকে শৃঙ্খলাজনিত কারণে বিসিবির শাস্তির সম্মুখীন হতে হলো।

গত শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের মুখোমুখি হয় সিলেট। এ ম্যাচে চট্টগ্রামের দেওয়া ১৭৪ রানের টার্গেট তাড়া করতে নেমে দারুণ ছন্দে ছিলেন শান্ত। ব্যাট হাতে তিনি একাই ৪৪ বলে ৬০ রান করে দলকে চট্টগ্রামের দেওয়া লক্ষ্য তাড়া করতে সহায়তা করেন। তবে দারুণ এ ইনিংস খেলার পরও শাস্তি পেতে হলো তাকে। মূলত আউট হওয়ার পর নিজের রাগ নিয়ন্ত্রণ না করতে পারায়ই এই শাস্তি পেতে হয়েছে শান্তকে।

দলীয় ১১০ রানের সময় আউট হন শান্ত, এসময় তিনি হয় তো তার ইনিংস আরো বড় করতে চেয়েছিলেন। তবে নাহিদুজ্জামানের বলে ইরফান শুকুরের হাতে স্টাম্পড হয়ে ফিরতে হয় তাকে ড্রেসিংরুমে। এসময় আউট হয়ে মাঠ ছেড়ে বের হওয়ার সময় রাগে, ক্ষোভে নিজেই নিজের হেলমেট এবং ব্যাট ছুড়ে মারেন নাজমুল হোসেন শান্ত। বিসিবির চোখে নাজমুল হোসেন শান্তর এই আচরণ, বিধিভঙ্গের পর্যায়ে পড়ে। ম্যাচ শেষে বিসিবির আচরণবিধির ২.২ ধারা ভঙ্গের অভিযোগ আনে তার বিরুদ্ধে। যেখানে বলা হয়েছে— ক্রিকেট উপকরণের প্রতি অসম্মান কিংবা অব্যবহার। ফলে সিলেট স্ট্রাইকার্সের এই ওপেনারকে শাস্তি দিয়েছেন বিসিবির ম্যাচ রেফারি দেবব্রত পাল। তবে কোনো আর্থিক জরিমানা করা হয়নি।

বিসিবির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে—এমন আচরণের জন্য তাকে তিরস্কার করার পাশাপাশি নামের পাশে একটি ডিমেরিট পয়েন্ট যুক্ত করে দেওয়া হয়েছে। অভিযোগ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি। এদিকে এবারের বিপিএলে শান্তর এটি প্রথম ডিমেরিট পয়েন্ট। আর তিনটি ডিমেরিট পয়েন্ট পেলে তা রূপ নেবে সাসপেনশন পয়েন্টে। তখন তাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here