তুরস্কের ভূমিকম্পে স্ত্রীসহ ‘কুরুলুস উসমান’ অভিনেতার মৃত্যু

0
104

বাংলা খবর ডেস্ক:
তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে ভবন ধ্বসে চাপা পড়ে স্ত্রীসহ মারা গেছেন জনপ্রিয় টিভি সিরিয়াল ‘কুরুলুস উসমান’-এর অভিনেতা। নিহত এই শিল্পীর নাম জাগদুস জানকায়া। তার স্ত্রীর নাম লাজান তাগরিস। সিরিজটিতে কোনিয়া প্রাসাদের একজন গুরুত্বপূর্ণ সৈনিকের ভূমিকায় অভিনয় করছিলেন জাগদুস। তার স্ত্রী ছিলেন একজন কণ্ঠশিল্পী।

পাকিস্তানি গণমাধ্যম ডনকে এই তথ্য নিশ্চিত করেছেন তুর্কি প্রযোজনা সংস্থা বোজদাগ ফিল্ম ও সিরিজটির পরিচালক মেহমেদ বোজদাগের। পাশাপাশি সংস্থাটি অভিনেতা ও তার স্ত্রীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করেছে। শোকবার্তায় ভূমিকম্পে নিহত সবার আত্মার মাগফেরাত কামনা করা হয়।

সিরিজটিতে দেখা গেছে, আনাতোলিয়া নামের ছোট্ট একটি গ্রামের একদল লোক, যারা কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য এবং মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশেহারা মানুষগুলোর গোত্রপ্রধান সুলেমান শাহর ছেলে আরতুগ্রুল নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন। ভিত্তি স্থাপন করেন উসমানি সাম্রাজ্যের।

ওসমান তার বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গ রূপ দেওয়ার উদ্যোগ নেন। তিল তিল করে তিনি কীভাবে ন্যায় বিচারের মাধ্যমে উসমানি সাম্রাজ্য গড়ে তোলেন, সেটাকে উপজীব্য করেই কুরুলুস উসমান সিরিজটি তৈরি করা হয়।

প্রসঙ্গত, ‘কুরুলুস উসমান’ একটি জনপ্রিয় তুর্কি ড্রামা সিরিজ। বিশ্বের ৭৩টি দেশে প্রচারিত দর্শকনন্দিত সিরিজটি আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০-এ সেরা সিরিজ নির্বাচিত হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here