সন্ধ্যায় মুখোমুখি শ্রীলংকা ও ভারত

0
156

স্পোর্টস ডেস্ক: তারুণ্যনির্ভর দল নিয়ে আজ ত্রিদেশীয় নিদাহাস ট্রফি টি-২০ সিরিজের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হচ্ছে স্বাগতিক শ্রীলংকা ও সফরকারী ভারত। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। আগামী ৮ মার্চ ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের মিশন শুরু করবে সাকিববিহীন বাংলাদেশ।

শক্তিমত্তার দিক দিয়ে এ সিরিজে শ্রীলংকা-ভারতের মধ্যে কেউই এগিয়ে নেই। কারন দু’টি দলই তারুণ্যনির্ভর। সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজকে ছাড়াই খেলতে নামছে লংকানরা। এ ছাড়া তরুণদের নিয়েই নিজেদের স্কোয়াড সাজিয়েছে শ্রীলংকা। তারপরও বেশ ফুরফুরা মেজাজেই রয়েছে স্বাগতিকরা। কারন সদ্যই বাংলাদেশ সফর থেকে শতভাগ সাফল্য নিয়ে এসেছে লংকানরা।

পক্ষান্তরে নিজেদের রির্জাভ বেঞ্চ ঝালিয়ে নেওয়ার পরীক্ষায় ভারত। দলের সেরা ছয় খেলোয়াড়কে আসন্ন সিরিজের জন্য বিশ্রাম দিয়েছে তারা। নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক দলপতি মহেন্দ্র সিং ধোনিও রয়েছেন বিশ্রামের তালিকায়। তাই রোহিত শর্মার নেতৃত্বে তরুণদের জন্য নিজেদের প্রমাণ করার মঞ্চ হচ্ছে নিদাহাস ট্রফি।

স্বাধীনতার ৭০ বছর পূর্তি উপলক্ষ্যে নিজেদের মাঠে ভারত ও বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-২০ সিরিজ আয়োজন করছে শ্রীলংকা। ডাবল-লিগ পদ্ধতিতে প্রত্যক দল একে অপরের বিপক্ষে ২টি করে ম্যাচ খেলবে। লিগ পর্বে চারটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে শ্রীলংকা-বাংলাদেশ-ভারত। পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল আগামী ১৮ মার্চ খেলবে ফাইনাল। টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে।

শ্রীলংকা দল : দিনেশ চান্ডিমাল (অধিনায়ক), উপুল থারাঙ্গা, দানুশকা গুনাথিলাকা, কুসল মেন্ডিজ, দাসুন শানাকা, কুসল পেরেরা, থিসারা পেরেরা, জীবন মেন্ডিজ, সুরাঙ্গা লাকমাল, ইসুরু উদানা, আকিলা ধনঞ্জয়া, আমিলা আপনসো, নুয়ান প্রদীপ, দুশমন্ত চামিরা ও ধনঞ্জয়া ডি সিলভা।

ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, দিপক হুদা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্রা চাহাল, অক্ষর প্যাটেল, বিজয় শংকর, শারদুল ঠাকুর, জয়দেব উনাদকট, মোহাম্মদ সিরাজ ও ঋসভ পান্থ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here