এসপানিওলকে হারিয়ে বার্সার শিরোপা পুনরুদ্ধার

0
584

স্পোর্টস ডেস্ক: নগর প্রতিদ্বন্দ্বী এসপানিওলকে হারিয়ে কাতালান সুপার কাপের শিরোপা পুনরুদ্ধার করেছে বার্সেলোনা। সুপার কাপের ফাইনালে টাইব্রেকার ভাগ্যে এস্প্যানিওলকে ৪-২ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা। ম্যাচটি নির্ধারিত সময়ে গোলশূন্য থাকলে টাইব্রেকারে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্টো ভালভার্ডের শিষ্যরা।

এ ম্যাচে ছিলেন না লিওনেল মেসি-লুইস সুয়ারেজসহ বার্সার নিয়মিত একাদশের বেশিরভাগ খেলোয়াড়। তবু এস্প্যানিওলের সঙ্গে নির্ধারিত সময়ের খেলা গোলশূন্য ড্র করে স্প্যানিশ জায়ান্টরা। ফলে খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে। যেখানে বার্সার ৪টি শটই কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছে। আর এস্প্যানিওলের প্রথম ও চতুর্থ শটটি লক্ষ্যভ্রষ্ট হয়। এতে শিরোপা জয়ের উল্লাসে মাতে ক্যাম্প ন্যুর ক্লাবটি।

প্রতি দুই বছর পর মাঠে গড়ায় কাতালান সুপার কাপ। প্রথমবার এ এস্প্যানিওলকে হারিয়ে শিরোপা জেতে বার্সেলোনা। তবে পরেরবার হোঁচট খায় দলটি। হেরে গিয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের কাছে শিরোপা খোয়ায় তারা। এদিকে প্রথমদিকে কাতালান সুপার কাপটি আয়োজন হতো সেই অঞ্চলের সবকটি দলের মধ্যে। তবে ২০১৪ সাল থেকে লা লিগার সেরা দুই কাতালান ক্লাব এই প্রতিযোগিতা করে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here