এবার নওয়াজ শরিফকে জুতা ছুঁড়ে মারা হল

0
90

আর্ন্তজাতিক ডেস্ক: পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর মুখে কালি লেপে দেওয়ার পর এবার দেশটির সদ্য প্রাক্তন প্রধানমন্ত্রীকে জুতো ছুঁড়ে মারার ঘটনা ঘটেছে। রবিবার এক সেমিনার চলাকালীন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জুতো ছুঁড়ে মারল এক প্রাক্তন ছাত্র।

জানা গিয়েছে পাকিস্তানের গারহি সাহুতে জামিয়া নাইমিয়ায় এক সেমিনারে সভামঞ্চে বক্তৃতা দিতে উঠেছিলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। সেসময়ই নওয়াজ শরিফের দিকে তাক করে একজন মঞ্চে জুতো ছুঁড়ে মারে। সেই জুতো গিয়ে লাগে নওয়াজ শরিফের বুকে। এরপর অভিযুক্ত সেই ব্যক্তি মঞ্চে উঠেপড়ে নওয়াজের সামনে দাঁড়িয়ে স্লোগান দিতে শুরু করে।

যদিও এই জুতো ছুঁড়ে মারার ঘটনায় নওয়াজ শরিফ আহত হননি বলে খবর। তবে ঘটনার পরই জুতো ছুঁড়ে মারা ওই ব্যক্তিকে আটক করে সেমিনারের দায়িত্বে থাকা ব্যক্তিরা। এরপর তাকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। এরপর অবশ্য প্রাক্তন প্রধানমন্ত্রী সেই সভামঞ্চে দাঁড়িয়েই ভাষণ দেন। এই সভামঞ্চে তিনি এমনই একটি পুরনো ঘটনারও উল্লেখ করেন। ভাষণের শেষে সভামঞ্চ থেকে নেমে যাওয়ার সময় তিনি বলেন মরহুম নেতা মুফতি নাইমের সঙ্গেও এমন ঘটনা ঘটেছিল।

পুলিশ জানিয়েছে অভিযুক্ত ব্যক্তির নাম তালহা মুনাওয়ার। তিনি ওই শিক্ষা প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বলে জানা গিয়েছে। একটি সংবাদ মাধ্যমের বর্ষীয়ান সাংবাদিক জানিয়েছেন এই ঘটনার সময় তিনি সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তিনি জানিয়েছেন ওই ব্যক্তি নওয়াজের দিকে জুতো ছুঁড়ে মারার পরই মঞ্চে উঠে একটি ধর্মীয় দলের হয়ে স্লোগান দিতে শুরু করে। ওই ধর্মীয় দলটি ইসলামাবাদে বহুদিন ধরেই সরকারি কাজকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here