স্বৈরাচারি দেশের তালিকা নিয়ে ওবায়দুল কাদেরের প্রশ্ন

0
172
গবেষণা প্রতিষ্ঠান ‘বেরটেলসম্যান স্টিফটুং’র গণতন্ত্রের মানদণ্ড বিষয়ক প্রতিবেদনের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন রেখেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।তিনি বলেন, জাতিসংঘ যখন বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল উত্তরণের তালিকায় স্থান দিচ্ছে তখন জার্মান প্রতিষ্ঠানটি আমাদের স্বৈরাচারি দেশের তালিকায় নাম তুলছে কেন? আমি তাদের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন রাখতে চাই।

রোববার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউতে রাজধানী উচ্চ বিদ্যালয়ের সামনে ঢাকা মহানগরীতে যাত্রী পরিবহনে নতুন তিনটি রুটে বিআরটিসির বাস সার্ভিস উদ্বোধন করেন ওবায়দুল কাদের। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমাদের দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম সরকার এবং দলের অবস্থান পরিষ্কার করেছেন। আমি তার সঙ্গে সুর মিলিয়ে একই কথা বলবো, তাদের উদ্দেশ্য কী?

এর আগে প্রতিবেদন বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় এইচ টি ইমাম বলেছিলেন, প্রতিবেদনটি উদ্দেশ্য প্রণোদিত এবং ভিত্তিহীন। যে সমীক্ষার ভিত্তিতে রিপোর্টটি করা হয়েছে, সেটির তথ্য তারা কোথায় পেয়েছে?

ওবায়দুল কাদের বলেন,  বিএনপি ২৫ মার্চ গণহত্যা দিবস পালনে লজ্জা পায়। গত বছরের মতো এবারও দিবসটিতে তারা নিশ্চুপ। আমি বলবো, যারা পাকিস্তানের দোসর তারাই ২৫ মার্চ গণহত্যা দিবস পালন করে না।

২৪ মার্চ রক্তপাতহীন অভ্যুত্থানের মধ্য দিয়ে এরশাদের ক্ষমতা দখলের দিনে জাতীয় পার্টিকে সমাবেশের অনুমতি কেনো? এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনের নিবন্ধিত দল হিসেবে তারা সমাবেশ করতেই পারে। প্রশাসন তাদের অনুমতি দিয়েছে, তারা সমাবেশ করেছে। এ বিষয়ে আমাদের বক্তব্য নেই।

তিনি জানান, গণপরিবহণের ভোগান্তি কমাতে আগামী অক্টোবরের মধ্যে ভারত থেকে ২০০ ডাবল ডেকার ও ১০০ নন এসি বাস এবং ৫০০ ট্রাক আনা হবে। সূত্র: চ্যানেল আই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here