দুটি আদালতে খালেদা জিয়াকে হাজির করার দিন আজ

0
606

বাংলা খবর ডেস্ক:দুটি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য আজ বুধবার দিন ধার্য রয়েছে। এর মধ্যে একটি মামলা ঢাকায় এবং অপরটি কুমিল্লার আদালতে বিচারাধীন। একইদিনে দুটি মামলায় খালেদা জিয়াকে আদালতে হাজির করতে কারা কর্তৃপক্ষের প্রতি ইতিপূর্বে হাজিরা পরোয়ানা জারি করেছে আদালত। তবে তাকে আজ বুধবার আদালতে হাজির করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুর রহমান গতকাল রাতে সাংবািদকদের জানান, , এখন পর্যন্ত খালেদা জিয়াকে আদালতে হাজির করার বিষয়ে কোন নির্দেশনা আসেনি। আমরা এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করছি।

এদিকে খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট এম আমিনুল ইসলাম বলেন, একইদিনে দুটি আদালতে খালেদা জিয়াকে হাজির করার কোন সুযোগ নেই। কারণ একটি আদালত থেকে আরেকটি আদালতের দূরত্ব প্রায় একশত কিলোমিটার। যদিও কারা কর্তৃপক্ষের প্রতি দুটি আদালতে হাজির করার জন্য পরোয়ানা রয়েছে। এখন তাকে কোন আদালতে হাজির করবে সেটা কারা কর্তৃপক্ষের উপর নির্ভর করছে।

প্রসঙ্গত জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ঢাকার বিশেষ জজ আদালত-৫ এ বিচারাধীন রয়েছে। অপরদিকে নাশকতার একটি মামলায় পুলিশের আবেদনের প্রেক্ষিতে কুমিল্লার একটি আদালত খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখিয়ে তাকে আজ হাজির করতে নির্দেশ দেয়। পাশাপাশি তার জামিন চেয়ে ওই আদালতে আবেদন করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। এ বিষয়ে আজ শুনানি অনুষ্ঠিত হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here