ক্যাথরিনা জন্মদিনকে কেন্দ্র করে বাংলাদেশে উপহার বিতরণ

0
538

নিউইয়র্ক: ক্যাথরিনা লাভ ফর বাংলাদেশ ইন্ক এর উদ্যোগে প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশের দুটি স্থানে উপহার সামগ্রী বিতরণ করা হয়। ৩০ মার্চ ছিল কেএলবি’র প্রতিষ্ঠাতা ক্যালভিন ও মনা মন্ডলের একমাত্র বড় মেয়ে ক্যাথরিনার জন্মদিন, তারা সেই দিনটিকে পারিবারিকভাবে নিজেদের মধ্যে পালন না করে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠানের খরচের টাকায় বাংলাদেশের দুটি গ্রামে উপহার বিতরণ এবং নিউইয়র্কের একটি চার্চে সকলকে নিয়ে মেয়ের জন্মদিন উদ্যাপনের উদ্যোগ যা দৃষ্টান্তমূলক, শিক্ষনীয় এবং অনুপ্রেরণামূলক বলেই অনেকে মন্তব্য করেছেন।
গত ১৮ মার্চ, মাদারীপুরের নবগ্রাম হাইস্কুলে ‘নবগ্রাম ইউথ সোসাইটি’র উদ্যোগে এবং নিউইয়র্কের অতি জনপ্রীয় ও সুপরিচিত প্রিয় মুখ গ্লোবাল বাংলা মিশনের ফাউন্ডার প্রেসিডেন্ট ও সিনিয়র মিনিস্টার রেভা. যোসেফ ডি বিশ্বাসের উপস্থিতি ও মধ্যস্থতায় কেএলবি’র সৌজন্যে ক্যাথরিনার জন্মদিনের উপহার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে রেভা. যোসেফ ডি বিশ্বাস কেএলবি’র এ ধরণের আন্তরিক ও মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, এ ধরণের উদ্যোগ একদিকে যেমন আনন্দের, একইভাবে অনুকরণীয় ও প্রশংশনীয়। যীশুখ্রীষ্ট আমাদেরকে পরস্পর তথা প্রতিবেশীর প্রতি ভালোবাসার কথা শিখিয়েছেন। তিনি বলেন, সেবা কাজ এক ধরণের খ্রীষ্ট আরাধনা। অনুষ্ঠানে উপস্থিত শিশু-কিশোররা উপহার সামগ্রী পেয়ে আনন্দে কৃতজ্ঞতা প্রকাশ করে ও ক্যাথরিনার সফল সুস্থ্য ও সুন্দর জীবন কামনা করে।
একইভাবে গত ১লা এপ্রিল, গোপালগঞ্জের কোটালীপাড়ার কান্দিতে অবস্থিত ধারাবাসাইল এজি চার্চের ব্যাবস্থাপনায় এবং কেএলবি’র উদ্যোগে ক্যাথরিনার জন্মদিনের উপহার সামগ্রী বিতরণের এক বিশেষ কার্যক্রম আয়োজিত হয়।

ইস্টারের খ্রীষ্টযাগ পরবর্তী এই অনুষ্ঠানে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত থেকে বয়বৃদ্ধদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করেন। স্থানীয় সমাজের শ্রদ্ধেয় ও গণ্যমান্য ব্যক্তিগণ এ ধরণের মহোতী উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, কেএলবি কর্তৃক প্রেরিত উপহার সামগ্রী আমাদের সকলের মাঝে প্রভু যীশুর পুনরুত্থানের এই আনন্দঘন মুহূর্তকে আরোও প্রাণবন্ত করেছে। আমারা সকলে তাদের পরিবারকে ধন্যবাদ জানাই এবং আশীর্বাদ করি ঈশ্বর যেন তাদেরকে সুখে-শান্তিতে ও সুস্বাস্থ্যে রাখেন। যেন মানুষ তাদের এই মহোতী উদ্যোগে আরো বেশী উপকৃত ও আনন্দিত হতে পারে। একই সাথে উপস্থিত অনেকেই ক্যালভিন ও মনা মন্ডলের দুই মেয়ে ক্যাথরিনা ও খ্রীষ্টিনার জন্য মঙ্গল কামনা করে আশীর্বাদ করেন।
এছাড়াও ক্যাথরিনার জন্মদিনকে উদ্দেশ্য করে, ক্যালভিন মন্ডল ও মনা মন্ডল ইস্টার সান্ডের দিন বিকালে ক্রাইস্ট বাংলা চার্চে ইস্টার সান্ডে সার্ভিস শেষে, উপস্থিত সকললের জন্য ডিনারের আয়োজন করে। এতে চার্চের সদস্য-সদ্যাছাড়াও, বিভিন্ন চার্চের ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন, অতিথীসহ সকলকে কেক ও ডিনারে আপ্যায়িত করার পর সকলে মিলে আয়োজিত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করে। মি: মন্ডল ও তার পরিবার ক্রাইস্ট বাংলা চার্চের পাস্টর রেভা: অল্ড্রিন পিঙ্কু বৈদ্য, একই চার্চের পাস্টর প্রদীপ দাস, ও চার্চ সেক্রেটারি জেভিয়ার পলাশ সরকারসহ উপস্থিথ সকলকে পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here