ছোট টার্গেটের ম্যাচে শেষ বলে হারতে হয়েছে মুস্তাফিজুর রহমানের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে। দলের হারের ম্যাচেও নিজের জাত চিনিয়েছেন ‘কাটার মাস্টার’। বল হাতে ২৪ রানে ৩ উইকেট নিয়েছেন যার মধ্যে দুটি আবার ইনিংসের ১৯তম ওভারে! যে সময় হায়দরাবাদের দরকার ১২ বলে ১২, সে সময় ফিজ ১৯ তম ওভারে দিলেন কেবল এক রান। সঙ্গে শিকার করলেন দুটি মূল্যবান উইকেট। এমন ম্যাজিক স্পেলিং করার পর ‘দ্যা ফিজ’কে নতমস্তকে অভিনন্দন জানিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস।

শেষ ওভারে এসে ম্যাচটি হেরেছে মুম্বাই। কিন্তু তাতে বৃথা যাচ্ছে না মুস্তাফিজের লড়াই। ম্যাচ শেষে মুম্বাই ইন্ডিয়ান্সের ফেসবুক পেজে উচ্ছ্বাস ঝরেছে ফিজকে নিয়ে। মুস্তাফিজের প্রশংসায় মুম্বাই পোস্ট দেয় ‘আন্তরিক এক পারফরম্যান্স। মুস্তাফিজ তার সর্বোচ্চটাই দিয়েছেন। আর অন্তিম ওভারে দারুণ এক বোলিং।’ আরেক স্ট্যাটাসে তারা লিখেছে, ‘অন্তিম ওভারে দুই উইকেট! মাথা নত অভিবাদন ফিজ।’

বৃহস্পতিবার রাতে রাজীব গান্ধী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ১৪৭ রান তোলে মুম্বাই। রান তাড়ায় নেমে ঋদ্ধিমান সাহা (২২) ও শেখর ধাওয়ানের (২৮ বলে ৪৫) ৬.৫ ওভারে ৬২ রানের উদ্বোধনী জুটিতে ভর করে বড় জয়ই দেখছিল সানরাইজার্স হায়দরাবাদ।

এমন ম্যাচে বোলারদের উপর ভর করেই ম্যাচে ফেরে মুম্বাই। বল হাতে ম্যাজিক দেখিয়ে মুস্তাফিজ, বুমরাহ ও ২০ বছর বয়সী লেগস্পিনার মৈনাক মার্কান্দে ম্যাচ জমিয়ে তোলেন। মার্কান্দে চার ওভারে ২৩ রান দিয়ে শিকার করেন চার উইকেট। দুই উইকেট বুমরাহর। আর মুস্তাফিজের দখলে ২৪ রানে ৩ উইকেট।

নিজের তৃতীয় ওভারেও মাত্র ৩ রান দিয়েছিলেন। তবে মুস্তাফিজ প্রশংসা পাচ্ছেন তার চতুর্থ, আর দলের ১৯তম ওভারের জন্য। ১২ বলে যখন ঠিক বল সমান রান দরকার হায়দরাবাদের, ওভারটিতে মাত্র এক রানেই দুই ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখান টাইগার পেসার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here