প্রধানমন্ত্রীর সাহসী ঘোষণায় হতাশ বিএনপি

0
101
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কদের বলেছেন, কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ঘোষণায় লন্ডন ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে বিএনপি এখন নিদারুণ হতাশ। কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে রাজনৈতিক একটি মতলবি মহল ঘোলা পানিতে মাছ শিকার করার অপচেষ্টা করেছিল। গতকাল শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা এলাকায় ফ্লাইওভারের কাজ পরিদর্শন করে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী ঘোষণা দিয়েছেন। তার ঘোষণায় কোটা আন্দোলনে লন্ডন ষড়যন্ত্র ব্যর্থ হয়েছে। কোটার বিষয়ে নতুন কোনো সিদ্ধান্ত নিতে হলে বিদ্যমান ব্যবস্থা বাতিল করাই ছিল সময়োপযোগী পদক্ষেপ। প্রধানমন্ত্রী সঠিক সময়ে যথার্থ সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরও বলেন, এ ব্যাপারে কেবিনেট সেক্রেটারির নেতৃত্বে একটি কমিটি পরীক্ষা-নিরীক্ষা করে ন্যায়সঙ্গত প্রজ্ঞাপন জারি করবে।
মন্ত্রী অপর এক প্রশ্নের জবাবে বলেন, ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম বাইপাস সড়কের নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার ভুলতা বাণিজ্যিক এলাকায় ২৪০ কোটি টাকা ব্যয়ে দুটি ফ্লাইওভারের কাজ চলছে। এ দুটির দৈর্ঘ্য যথাক্রমে দুই দশমিক ১৩ ও এক দশমিক শূন্য ৮৪ কিলোমিটার। চলতি বছরের শেষের দিকে এ দুটির কাজ সম্পন্ন হলে আর যানজট থাকবে না।
মন্ত্রী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩৭টি ফুটওভারব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু তা কেউ ব্যবহার করে না। এ জন্য জনগণকে সচেতন হতে হবে। তিনি গাড়িচালকদেরও সচেতন হওয়ার আহ্বান জানান।
এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here