চলতি আইপিএলে নিজেদের চতুর্থ ম্যাচে গতকাল হার দেখেছে সাকিব আল হাসানের দল সানরাইজার্স হায়দরাবাদ। কিংস ইলেভেন পাঞ্জাবের কাছে ১৫ রানে হারে তারা। ক্রিস গেইলের ঝড়ো সেঞ্চুরির পর ম্যাচটা জেতা সম্ভব হয়নি অরেঞ্জ আর্মিদের। তবুও এই ম্যাচে গেইলকে টপকে সেরা স্ট্রাইকারের পুরস্কার জিতলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
গতকাল বল হাতে ব্যর্থ হলেও ব্যাট হাতে দলের বিপদে সাকিব জ্বলে উঠেছিলেন। ইনিংসের শেষ দিকে ব্যাট করতে নেমে ১২ বলে খেললেন ২৪ রানের ঝড়ো ইনিংস। শেষ ওভারে প্রয়োজন ছিল ৩৩ রান। অশ্বিনকে দুটি ছক্কা মেরে সাকিব পরাজয়ের ব্যবধান কমিয়ে দিয়েছেন। ১২ বলে ২ ছয় ও ১ চারে ২৪ রানে অপরাজিত থাকেন এই বাঁহাতি অল রাউন্ডার।
পাঞ্জাবের ব্যাটিং রাজত্ব করেন ক্রিস গেইল। ৬৩ বলে একটি চার ও ১১টি ছক্কায় ১০৪ রানে অপরাজিত থাকেন তিনি। কিন্তু তার স্ট্রাইক রেট ছিল ১৬৫.০৭। অপরদিকে হায়দ্রাবাদ হারলেও ২০০ স্ট্রাইক রেটে ব্যাট করে টাটা নিক্সন সুপার ‘স্ট্রাইকার অব দ্য ম্যাচ’ পুরস্কার জেতেন টাইগার তারকা সাকিব আল হাসান। যার কারণে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তাকে এক লাখ ভারতীয় রুপির একটি স্মারক চেক ও একটি ট্রফি পুরস্কার হিসেবে দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here