বার্সেলোনায় তাঁরা ছিলেন ত্রিমূর্তি। কিন্তু শুক্রবার দুপুরে ক্যাম্প ন্যু-তে যখন আন্দ্রে ইনিয়েস্তা বার্সেলোনা ছাড়ার কথা ঘোষণা করছেন, তখন লিয়োনেল মেসি অনুপস্থিত ছিলেন ব্যক্তিগত কারণে। আর ব্রাজিলে ছিলেন নেইমার দ্য সিলভা স্যান্টোস (জুনিয়র)। শনিবার ইনিয়েস্তাকে দুই তারকা শ্রদ্ধা জানালেন সোশ্যাল মিডিয়ায়।
লা লিগায় দেপোর্তিভো লা করুনার বিরুদ্ধে ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে ইনস্টাগ্রামে ইনিয়েস্তার সঙ্গে চারটি স্মরণীয় মুহূর্তের ছবি পোস্ট করে মেসি লিখেছেন, ‘এত বছর ধরে দর্শনীয় ফুটবল দেখানোর জন্য তোমাকে ধন্যবাদ আন্দ্রে। আমার সৌভাগ্য যে তোমার সঙ্গে খেলেছি। বহু স্মরণীয় মুহূর্ত কাটিয়েছি যা কখনও ভোলা যাবে না। মাঠে এবং মাঠের বাইরে তুমিই সেরা কিংবদন্তি। তোমার অভাব সব সময় অনুভব করব আমরা।’
নেইমারও ইনস্টাগ্রামে বার্সেলোনার জার্সি গায়ে ইনিয়েস্তার সঙ্গে ছবি পোস্ট করে লিখেছেন, ‘শিল্পী, তুমি অসাধারণ ফুটবলার। মানুষ হিসেবে তার চেয়েও বড়। তোমার কাছাকাছি আসার পরেই ভালবেসে ফেলেছিলাম। সব সময় আমার সন্তান, পরিবারের সদস্য ও বন্ধুদের বলি, অসাধারণ এই মানুষটির সঙ্গে গোলের পরে উচ্ছ্বাসে মেতে উঠতাম। চ্যাম্পিয়ন হয়ে উৎসব করতাম। ফুটবলপ্রেমীরা সারা জীবন তোমার কাছে কৃতজ্ঞ থাকবেন। এগিয়ে চলো। ভবিষ্যতের জন্য শুভেচ্ছা জানাই।’ বার্সেলোনায় ইনিয়েস্তার আর এক প্রাক্তন তারকা অ্যালেক্সিস স্যাঞ্চেস লিখেছেন, ‘তোমার সঙ্গে খেলা শুধু উপভোগ্য নয়, সহজও। ইনিয়েস্তা তুমি বিশ্বের শ্রেষ্ঠ জাদুকর।’
ইনিয়েস্তার বিদায়কে কেন্দ্র করে তৈরি হওয়া শোকের আবহের মধ্যে ২৫তম লা লিগা জয়ের খোঁজে বার্সেলোনা। আজ, রবিবার অ্যাওয়ে ম্যাচে মেসিদের প্রতিপক্ষ দেপোর্তিভো লা করুনা। জিতলেই চ্যাম্পিয়ন হয়ে যাবে বার্সেলোনা। তবে এই ম্যাচে মেসি খেললেও আকর্ষণের কেন্দ্রে থাকবেন ইনিয়েস্তাই। বার্সেলোনার মাঝমাঠের জাদুকর শুরু থেকেই খেলবেন।
এক সপ্তাহ আগে কোপা দেল রে ফাইনালে ইনিয়েস্তার নেতৃত্বেই সেভিয়াকে পাঁচ গোলে চূর্ণ করেছিল বার্সেলোনা। জোড়া গোল করেছিলেন লুইস সুয়ারেজ। একটি করে গোল করেছিলেন ইনিয়েস্তা, মেসি ও ফিলিপে কুটিনহো। রবিবারও ২৫তম লা লিগা জয় স্মরণীয় করার লক্ষ্য নিয়েই মাঠে নামবেন ইনিয়েস্তা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here