গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার বিকেলে হাইকোর্টের স্থগিতাদেশের পর নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

তিনি বলেন, গণমাধ্যমে প্রচারিত খবরে জানতে পেরেছি মহামান্য হাইকোর্ট গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ছয় মাসের জন্য স্থগিত করেছেন। এজন্য নির্বাচনের সকল কার্যক্রম বন্ধ রাখতে সেখানকার রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। কি কারণে এই নির্বাচন স্থগিত করা হয়েছে, সেটি স্থানীয় সরকার বিভাগ নাকি কমিশনের ভুল তা এখনো জানতে না পারলেও আদালতের নির্দেশনার প্রতি সম্মান রেখে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান মাহবুব তালুকদার।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমদের যুগ্ম-বেঞ্চ গাজীপুর সিটি নির্বাচন ছয় মাসের জন্য স্থগিতের আদেশ দেন।

এর আগে শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তের বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম হাইকোর্টে একটি রিট করেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবি বি এম ইলিয়াস কচি।নির্বাচন কমিশনের পক্ষে তৌহিদুল ইসলাম আর রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমান ছিলেন।

আগামী ১৫ মে এই সিটি করপোরেশনে ভোট হওয়ার কথা ছিল।ইতোমধ্যে আওয়ামী লীগ থেকে জাহাঙ্গীর আলম এবং বিএনপি থেকে হাসান উদ্দিন সরকার মেয়র পদে প্রার্থী হয়েছেন।তারা সমানে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here