৪ মে থেকে আমেরিকায় ‘স্বপ্নজাল’

0
151

তোফাজ্জল লিটন

মনপুরা খ্যাত পরিচালক গিয়াস উদ্দিন সেলিম এর দ্বিতীয় সিনেমা স্বপ্নজাল । এটি ৪ মে থেকে আমেরিকার ৩টি প্রেক্ষাগৃহে দেখা যাচ্ছে । নিউইয়র্কে সিনেমাটি দেখা যাবে রিগাল ইউ এ কাফম্যান এস্টোরিয়ায় । ভার্জিনিয়ায় দেখা যাবে রিগাল বলস্টন কমন্সে এবং ফ্লোরিডায় দেখানো হবে রিগাল রয়াল পাম বিচ সিনেমা হলে।

পরিচালক গিয়াস উদ্দিন সেলিম বলেন, প্রবাসে বসে এক টুকরো বাংলাদেশের ছোঁয়া পাওয়া যাবে স্বপ্নজাল সিনেমায়। দেশের অনেক হলে ভাল করে শব্দ শুনা ও ছবি দেখা যায় না। তারপরও দর্শকের উপচে-পড়া ভীড় আমাকে আপ্লুত করেছে। বিশ্বমানের নির্মান শব্দ এবং ছবির প্রকৃত স্বাদ উপভোগ করতে পারবেন প্রবাসের দর্শকরা। কারণ সেখানে সিনেমা হল গুলে ভালো। যেমন দেশের মানসম্মত হলে টানা ৪ সাপ্তাহ চলেছে স্বপ্নজাল।

স্বপ্নজাল সিনেমার বিশ্ব পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো-এর সভাপতি অলিউল্লাহ সজিব বলেন , খুব তাড়াতাড়ি মধ্যপ্রাচ্যের আরব আমিরাত ও ওমানে মুক্তি পাবে ‘স্বপ্নজাল’ । গত ২৭ এপ্রিল থেকে কানাডার ৫টি হলে মু্ক্তি পেয়েছে স্বপ্নজাল। দর্শকের ভালো সারা পাচ্ছি। আশা করছি স্বপ্নজাল সিনেমার হাত ধরে বিশ্ব সিনেমাঙ্গনে বাংলা সিনেমা একটি ভালো জায়গা করে নিবে।

সিনেমায় অপু চরিত্রে ইয়াশ রোহান ও শুভ্রার ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। সিনেমায় আরো অভিনয় করেছেন মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু, শাহানা সুমী, শহিদুল আলম সাচ্চু, শিল্পী সরকার, ইরফান সেলিম, ফারহানা মিঠু, ইরেশ যাকের, মুনিয়া, শাহেদ আলী, আহসানুল হক মিনু প্রমুখ।

গিয়াস উদ্দিন সেলিম ‘মনপুরা’ সিনেমার নয় বছর পর নির্মাণ করেছেন ‘স্বপ্নজাল’। এটি প্রযোজনা করেছে বেঙ্গল ক্রিয়েশনস । এপ্রিলের ছয় তারিখ বাংলাদেশে মুক্তি পেয়েছিলো স্বপ্নজাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here