২০১০ সালে বল হাতে তাণ্ডব চালিয়েছিলেন তিনি ইংল্যান্ডের ওপর। ঘরের মাঠে ইংলিশরা আবার পড়তে যাচ্ছে সেই মোহাম্মদ আমিরের সামনে। যদিও পাকিস্তানি বাঁহাতি পেসারকে নিয়ে ভয়ের কিছু দেখছেন না ইংলিশ উইকেটরক্ষক জনি বেয়ারস্টো।
লর্ডস টেস্টে ফিক্সিং কেলেঙ্কারির আগে ক্রিকেট বিশ্বে ব্যাটসম্যানদের মনে ভয় ছড়িয়েছিলেন আমির। বিশেষ করে ২০১০ সালে ইংল্যান্ড সফরে স্বাগতিকদের আগুনে বোলিংয়ে করেছিলেন ঘায়েল। কিন্তু ফিক্সিং কেলেঙ্কারি তার জীবন থেকে কেড়ে নেয় পাঁচ বছর। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর অবশ্য ২০১৬ সালে ইংল্যান্ড সফর করেছেন আমির। আবারও খেলতে নামছেন তিনি ইংলিশ কন্ডিশনে।
ইংল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে সামনের সপ্তাহে মুখোমুখি হবে পাকিস্তান। তার আগে আয়ারল্যান্ডের অভিষেক টেস্টে প্রতিপক্ষ হিসেবে মাঠে নেমেছিল সরফরাজ আহমেদরা। ডাবলিনের ওই টেস্ট জয়ের পথে আমির পেয়েছেন তার শততম টেস্ট উইকেটের দেখা।
আইরিশদের বিপক্ষে দুর্দান্ত বোলিংয়ে ইংল্যান্ড সিরিজের প্রস্তুতিটা সেরেছেন তিনি দারুণভাবে। দুই বছর আগের সফর ভুলে নতুন করে নামার অপেক্ষায় এই পেসার। ২০১৬ সালের ইংল্যান্ড সফরে ৪ টেস্টে মাত্র ১২ উইকেট পেয়েছিলেন আমির। বেয়ারস্টো আবার মাত্র একটি ম্যাচই খেলতে পেরেছিলেন।
এই ইংলিশ উইকেটরক্ষক সমীহ করছেন পাকিস্তানি পেসারকে। যদিও ভয়ের কিছু দেখছেন না তিনি। কারণটা ব্যাখ্যা করেছেন বেয়ারস্টো এভাবে, ‘খুব বেশি দিন হয়নি আমরা ওদের (পাকিস্তান) বিপক্ষে খেলেছি, তাই ওদের দলে এখন যারা আছে, তাদের বিপক্ষে আমরা আগে খেলেছি।’ আমিরের প্রসঙ্গে তার বক্তব্য, ‘(বাঁহাতি বোলার নিয়ে ভাবনা) আমাদের ব্যাটসম্যানদের জন্য ক্ষতির হবে। কারণ আমাদের দলে এমন সব খেলোয়াড় আছে, যারা বিশ্বের বাঁহাতি বোলারদের বিপক্ষে অনেক রান করেছে।’
পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং পজিশনে উন্নতি হয়েছে বেয়ারস্টোর। সামনের সিরিজে পাঁচ নম্বরে ব্যাট করবেন এই উইকেটরক্ষক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here