আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নৌ-বিহার ১৪ জুলাই

0
1200

নিউইয়র্ক: আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের নৌ-বিহার ১৪ জুলাই। এদিন সকাল থেকে বিকেল পর্যন্ত নিউইয়র্কের ইষ্ট ও হাডসন রিভারে ভ্রাম্যমান বিলাসবহুল জাহাজে এ নৌ-বিহার অনুষ্ঠিত হবে। গতকাল বুধবার নিউইর্কের জ্যাকসন হাইটসে সাপ্তাহিক প্রবাস পত্রিকা কার্যালয়ে অনুষ্ঠিত ক্লাবের কার্যকরি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ক্লাব সভাপতি দর্পণ কবীরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শওকত ওসমান রচি’র পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন সহ সভাপতি বেলাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মনজুরুল হক, অর্থ সম্পাদক মো: মসিউর রহমান, কার্যকরি কমিটির সদস্য নাজমুল আহসান, মোহাম্মদ সাঈদ এবং এ বি সিদ্দিক।
সভায় জানানো হয়, এ নৌ-বিহারটি আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের একটি ঐতিহ্য। প্রতিবছরের মত এ বছরও নৌ-বিহারকে ঘিরে নিউইয়র্কের বিভিন্ন স্তরের লোকজনের মধ্যে আগ্রহের সৃষ্টি হয়েছে। নৌ-বিহার সফল করতে সহ সভাপতি বেলাল আহমেদকে আহ্বায়ক ও কার্যকরি কমিটির সদস্য এ বি সিদ্দিককে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্য হলেন শামসুল আলম লিটন, এ হাই স্বপন এবং এস এম সারোয়ার।

এবারের নৌ-বিহারে থাকছে আকর্ষনীয় সাংস্কৃতিক অনুষ্ঠান। সঙ্গীত পরিবেশন করবেন দেশের প্রথিতযশা কণ্ঠশিল্পী রিজিয়া পারভিন। প্রায় ৩ শ’ চিত্তবিলাসী, সাংবাদিক-সুধী-কমিউনিটি নেতা অংশ নেবেন এতে। রিভারক্রুজ চলাকালে তারা ম্যানহাটান ও স্টাচু অফ লিবার্টীসহ নয়নাভিরাম বিভিন্ন স্থাপনা পর্যবেক্ষণ করার সুযোগ পাবেন।
অনুষ্ঠানের দিন বেলা ১১ টায় ফ্লাশিংয়ের ফ্রেসমোডোর ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা নৌ-ঘাট থেকে বিলাসবহুল জাহাজ প্রিন্স স্কাই লাইন্স ছেড়ে যাবে। জাহাজটি ইষ্ট রিভার ও হাডসন রিভারের মোহনা এবং স্টাচু অফ লিবার্টিসহ ম্যানহাটানের আশ-পাশ প্রদক্ষিণ করে বিকেলে নৌ-ঘাটে ফিরে আসবে বিকেলে। #

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here