বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নিয়ে সরকার ছিনিমিনি খেলছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, শীর্ষ সন্ত্রাসী জোসেফকে গোপনে ছেড়ে দেওয়া হয়েছে। অথচ সাবেক প্রধানমন্ত্রী ও মুক্তিযোদ্ধার স্ত্রী খালেদা জিয়াকে কারাগারের স্যাঁতসেঁতে ঘরের মধ্যে থাকতে হচ্ছে। তাকে সঠিক চিকিৎসাও দেওয়া হচ্ছে না।
বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। রিজভী বলেন, এই সরকার সন্ত্রাসী ও গডফাদারদের সরকার, যারা বেআইনি কর্মকাণ্ডকরে তাদের সরকার। এই সরকার আইনের শাসন ও ন্যায়বিচারের শত্রু।
সরকারের দমনপীড়নের পরিণতি শুভ হবে না মন্তব্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী দেশের গণতন্ত্র ও সংবিধানকে কেড়ে নিয়ে নিজের দখলে রেখেছে। দেশে আইনের শাসনের বদলে সরকারের নিষ্ঠুর শাসনের বাড়বাড়ন্ত চারিদিকে। সরকারি পৃষ্ঠপোষকতায় মাদকবিরোধী অভিযানের নামে বিচারবহির্ভূতভাবে মেরে ফেলা হচ্ছে মানুষ।
রিজভী বলেন, পুলিশ এখন সরকারের লাঠিয়াল আর জনপ্রশাসন নায়েব-গোমস্তা। নির্বাচন কমিশন একতরফা নির্বাচন ঘোষণার মাইক্রোফোন। বিচার বিভাগের একচ্ছত্র প্রভূতে পরিণত হয়েছে দেশের সরকার প্রধান। এ কারণে জনগণ, ন্যায় বিচার ও সুশাসন আওয়ামী সরকারের বিদ্রুপে পরিণত হয়েছে। আর সেজন্য চলছে বিরোধীদলের শেষচিহ্ন মুছে দেওয়ার মহাআয়োজন।
ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়ায় বিএনপির এ মুখপাত্র বলেন, তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, ভারতকে সব দিয়ে দিয়েছেন, ভারত যা চেয়েছে সব দিয়ে দিয়েছেন। অদ্ভুত কথা। এতো প্রেম এর আগে দেখিনি। কারণ না চাইতে তিনি সব দিয়ে দেন, উজার করে দিয়ে দেন।
গত বুধবার সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরীর চট্টগ্রামস্থ গুডহিলের বাসায় সন্ত্রাসী হামলার ঘটনায় নিন্দা জানান রিজভী। সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান গিয়াস কাদের চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here