বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি আদায়ের জন্য দেশের সবাইকে প্রস্তুত থাকতে হবে। শুধু বিএনপি নেতাকর্মীদেরই নয়; যারা জাতীয়তাবাদী চেতনা ও বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমেত্বে বিশ্বাসী তাদের সবাইকে প্রস্তুত থাকতে হবে।
আজ রোববার বিকেলে ফরিদপুর শহরের অম্বিকা মেমোরিয়াল হলে আয়োজিত এক ইফতার মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শামা ওবায়েদ এ কথা বলেন।

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা ও রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম শাহাদতবার্ষিকী এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্থ্যতা কামনা উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকায় বিদেশি কূটনীতিকদের সঙ্গে দলের কাজে ব্যস্ত থাকায় শামা ওবায়েদ টেলিকনফারেন্সের মাধ্যমে বক্তব্য দেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেন, বর্তমান সরকার তিনবারের প্রধানমন্ত্রী, দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী এবং সাবেক সফল রাষ্ট্রনায়ক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সহধর্মিণীকে একটি মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখেছে। এই জুলুমের বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

জেলা বিএনপির নেতৃত্বকে ঢেলে সাজানোর ওপর গুরুত্ব দিয়ে শামা ওবায়েদ বলেন, যারা দলের দুর্দিনে জেল-জুলুম উপেক্ষা করে কর্মসূচি পালন করতে পারবে তাদের যুক্ত করার মাধ্যমেই গঠন করতে হবে আগামী দিনের জেলা বিএনপি।

ফরিদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন- স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল, স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী, জেলা জামায়াতে ইসলামীর আমির অধ্যক্ষ মওলানা বদরুদ্দিন, জেলা বিএনপির সহ-সভাপতি শহীদ পারভেজ, খন্দকার ফজলুল হক টুলু প্রমুখ।

প্রায় সব বক্তা বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না হলে এই সরকারের বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। যতদিন গণতন্ত্র ফিরে না আসবে, ততদিন এই সংগ্রাম চলবে।

আলোচনা সভা শেষে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং খালেদা জিয়ার মুক্তিসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here