আল-আমিন: বাংলা গান ও রচনা কৌশলের প্রতিভাবনা গীতিকবি নীহার আহম্মেদ কাব্য মান বজায় রেখে সঙ্গীত প্রিয় শ্রোতাদেরকে একের পর এক ব্যতিক্রম আঙ্গিকে গান উপহার দিয়ে চলছে। কারন শুদ্ধ গানের বট গাছের ন্যায় ছায়া দিয়ে আসছে যে বাংলার কাব্য জগতের কিংবদন্তী গীতিকবি মোহাম্মদ রফিকউজ্জামান (দাদু) । যিনি রচনা কৌশলের প্রতিটি সদস্যকে ছায়ার মত প্রতিনিয়ত দিকনির্দশনা প্রর্দশন করছে তার প্রতিফলন আমাদের গীতিকবি নীহার আহম্মেদ । তারই ধারাবাহিকতায় নীহার আহম্মেদের নতুন গান ‘ একলা হয়ে যাই’ শিরোনামের গানটিতে সাম্প্রতিক কন্ঠ দিলেন বাংলার তরুন সমাজের হাটথ্রব জনপ্রিয় কন্ঠশিল্পী তাহসান ।
‘একলা থাকার প্রহরগুলো
দুকলা থাকি।
অনুভবের রং তুলিতে তোমায় আঁকি ।
হাজার জনের ভীড়ে আমি একলা হয়ে যাই
একলা হলে আমার মাঝে
তোমায় খুঁজে পাই।’
এমনি কথামালায় সাজানো গানটির সুর করেছেন জনপ্রিয় কন্ঠশিল্পী বেলাল খান এবং সংগীতায়োজন করেছেন সময়ের পরিচিত প্রিয়ব্যক্তি সাজিদ সরকার ।
সেভেন টিউ -নস এন্টারটেইনমেন্ট এর ব্যানার থেকে রিলিজ হওয়া গানটি প্রসঙ্গে তাহসান বলেন , সাবলীল ও শ্রুতিমধুর কাব্যিক ছন্দে এবং বেলাল খানের সুরেও ছিলো যাদুকরীভাব , সেই সাথে রয়েছে সাজিদ সরকারের সংগীতায়োজন অনবদ্য । আমি গানটি প্রান দিয়ে গেয়েছি , শ্রোতারা গানটি মন-প্রান দিয়ে গ্রহন করবে ইনশাল্লাহ।
নীহার আহম্মেদ জানান , অনেক দিনের ইচ্ছা ছিলো তাহসান ভাইকে দিয়ে গান করানো তা আজ সত্যি হলো । আমি আমার কাব্যিক ছন্দে চেষ্টা করছি গানটি ফুটিয়ে তুলে বাংলার গানপ্রিয় শ্রোতাদের আনন্দ দেবার প্রত্যাশায়। তাহসান ভাই তার সবটুকু দিয়ে গানটি অসাধারণ গেয়েছেন। আশা করি শ্রোতারা গানটি ভিন্নতার স্বাদ পাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here