ঘরে ঘরে ফুটবল, বিশ্বকাপ ফুটবল। চার বছরের অপেক্ষার পালা শেষ। আজ রাত পোহালেই রাশিয়ায় শুরু হবে কাক্সিক্ষত বিশ্বকাপ ২০১৮। বত্রিশটি দেশ নিয়ে আগামীকাল বৃহষ্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় পর্দা উঠবে বিশ্বকাপের ২১তম আসরের। এর পরই রাত ৯টায় মাঠে গড়াবে ফুটবল। উদ্বোধনী দিনে স্বাগতিক রাশিয়ার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে এশিয়ার প্রতিনিধি সৌদি আরব। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ওই দিন ম্যাচ শুরুর দুই ঘণ্টা আগে অনুষ্ঠিত হবে জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায়। উদ্বোধনী অনুষ্ঠানে ‘লাইভ ইট আপ’ শিরোনামের থিম সংটি গেয়ে শোনাবেন নিকি জ্যাম, উইল স্মিথ ও ইরা ইস্ত্রোফি। আর নৃত্যের ছন্দে রাশিয়ার সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরবেন নৃত্যশিল্পীরা। এছাড়া মস্কোর রেড স্কোয়ারে আরেকটি কনসার্ট অনুষ্ঠিত হবে। এখানে প্ল্যাসিডো ডোমিঙ্গুয়েজ ও জুয়ান দিয়েগো ফ্লোর্সের মতো তারকারা পারফর্ম করবেন।

বাংলাদেশ থেকে এবার বিশ্বকাপের খেলা উপভোগ করা যাবে বিটিভি, মাছরাঙা টিভি ও নাগরিক টিভির পর্দায়। ১৪ জুন বিশ্বকাপ শুরু হয়ে শেষ হবে আগামী ১৫ জুলাই। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচ ও ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত লুঝনিকি স্টেডিয়ামে। ১২টি ভেন্যুতে মোট ৬৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here