কাদেরের সমালোচনায় সরব রিজভী

0
152

সাবেক প্রধানমন্ত্রী হিসেবে খালেদা জিয়াকে কারাগারে সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। খালেদা জিয়ার চিকিৎসা হোক বিএনপি চায় না। ওবায়দুল কাদেরের এমন বক্তব্যে রিজভী বলেন, সাবজেলে থাকাকালীন কীভাবে শেখ হাসিনার স্কয়ার হাসপাতালে চিকিৎসা হয়েছিল তার উত্তর দেবেন কি আপনি? তিনি (শেখ হাসিনা) কি এ রকম একটি পরিত্যক্ত ভবনে ছিলেন? পৃথিবীর কোনো দেশের সাবেক প্রধানমন্ত্রীকে কি এ রকম স্যাঁতসেঁতে পরিবেশে রাখে?
সোমবার দুপুরে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সমালোচনায় করেন।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে তারা সুযোগ সুবিধা দিয়েছেন নানাভাবে যেমন, বাথরুম আর মেঝেতে ইদুঁর আর তেলাপোকার অবাধ বিচরণের, জরাজীর্ণ ভবনের মধ্যে দেশনেত্রীর কক্ষের চারদিকের দেয়াল থেকে সিমেন্ট আর বালি ঝড়ে পরার অবাধ সুযোগ, সুযোগ করে দিয়েছেন সিমেন্ট আর বালিতে আকীর্ণ কক্ষটিতে বসবাসের যে কারণে সার্বক্ষণিক হাঁচি,কাশি ও জ্বরের মধ্যে ভুগতে।

তিনি আরো বলেন, খালেদা জিয়ার চিকিৎসা ইউনাইটেড হাসপাতালে দিতে হবে। এ নিয়ে কোনো টালবাহানা জনগণ মেনে নেবে না। অপপ্রচারের মিথ্যা-সন্ত্রাস করে ধারাবহিক অশান্তি জিইয়ে রাখলে এর খেসারত সরকারকেই দিতে হবে।

ঈদের দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে পুলিশ বাড়ি থেকে বের হতে না দেয়ার ঘটনার সমালোচনা করে রিজভী বলেন, ওবায়দুল কাদেরের নির্দেশে যে বাধা ও নির্দয় আচরণ করা হয়েছে, তার নজির একমাত্র আওয়ামী লীগই। ঈদুল ফিতরের মতো উৎসবের দিনেও মওদুদ আহমদকে নিজ গ্রামের বাড়িতে পুলিশ দিয়ে অবরুদ্ধ করে রাখা হয়। উৎসবের দিনে তিনি বাইরে বেরোতে পারেননি এবং নিকটজনরা তার বাসায় ঢুকে ঈদের শুভেচ্ছা জানাতে পারেননি। ওবায়দুল কাদেররা অবৈধ ক্ষমতার অহংকারে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here