বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে শেখ হাসিনা তুচ্ছতাচ্ছিল্য করে যাচ্ছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।

বুধবার সকালে রাজধানীর নয়াপল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন প্রতিদিনই শোনা যেতো তিনি কানে শোনেন না এবং দেখেন না। তিনি তার পছন্দ মত চিকিৎসককে দিয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসা করিয়েছেন। সুতরাং বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে শেখ হাসিনার বক্তব্য বিবেকবর্জিত ও বিনা চিকিৎসায় তার রাজনৈতিক পতিপক্ষের জীবনকে সংকটাপন্ন করে দিতে চান।

তিনি বলেন, বতমানে বেগম জিয়ার মামলাগুলো চলমান একারণে এসব মামলাকে প্রভাবিত করতেই শেখ হাসিনা বিভিন্ন ফোরামে বানোয়াট বক্তব্য রাখছেন। অবিলন্বে বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

‘আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান বহুদিন ধরেই সরকারের টার্গেট’ এ মন্তব্য করে রিজভী বলেন, মিথ্যা মামলা, দীর্ঘদিন কারাগারে আটক, রিমান্ডে নির্যাতন তিনি সহ্য করেছেন। কিন্তু গত রোববার তাঁকে শারীরিকভাবে আক্রমণ সামগ্রিক সরকারী সন্ত্রাসের প্যারাডাইম শিফট। এই রক্তাক্ত ঘটনায় প্রতিবাদী কলাম লেখক, বুদ্ধিজীবীদের শুধু মামলা ও কারাভোগই নয়, তাঁদের জীবনকেও সংকটাপন্ন করার বার্তা দেয়া হলো। কুষ্টিয়ায় আদালত প্রাঙ্গনে তাঁকে আক্রমণ করে রক্তাক্ত করার পৈশাচিক ঘটনা পূর্ব পরিকল্পনার বাস্তবায়ন। কুষ্টিয়া পুলিশের প্রযোজনায় ছাত্রলীগ-যুবলীগ মাহমুদুর রহমানের ওপর রক্তাক্ত হিংস্র আক্রমণের মহড়া দিলো।

বিএনপির এই নেতা বলেন, সারাদেশে বন্দুকযুদ্ধের নামে চলছে বিচারবহির্ভূত হত্যাকান্ড, এরই অংশ হিসেবে সোনারগাঁওয়ে ছাত্রদল নেতা আলমগীর হোসেন বাদশা র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। আমি এই নৃশংস ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। নিহতের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি এবং নিহতের স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা মহানগর পূর্ব এর সভাপতি খন্দকার এনামুল হক-কে বারবার রিমান্ডে নিয়ে নির্যাতন করা হচ্ছে। তাকে বারবার রিমান্ডে নেয়ার ঘটনায় গভীর উদ্বেগ এবং অবিলম্বে রিমান্ড বাতিলসহ তার বিরুদ্ধে দায়েরকৃত বানোয়াট ও অসত্য মামলা প্রত্যাহার করে নি:শর্ত মুক্তির জোর দাবি জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here