বেশ আগে থেকেই চলচ্চিত্র ক্যারিয়ার শুরু করেছেন তিশা। ২০০৯ সালে মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’ চলচ্চিত্র দিয়ে বড় পর্দার অভিযাত্রা শুরু হয় তার। পরের বছরই তারেক মাসুদের মতো খ্যাতিমান নির্মাতার পরিচালনায় ‘রানওয়ে’ ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়ান।
এরপর মাকসুদ হোসেনের ‘বাহাত্তর ঘণ্টা’, মোস্তফা সরয়ার ফারুকীর ‘টেলিভিশন’, ‘ডুবোশহর’ ও ‘ডুব’, অনন্য মামুনের ‘অস্তিত্ব’, শামিম আহমেদ রনীর ‘রানা পাগলা : দ্য মেন্টাল’, তৌকীর আহমেদের ‘হালদা’ ছবিতে পর্যায়ক্রমে অভিনয় করেন।

এ ছাড়া তৌকীর আহমেদের পরিচালনায় ‘ফাগুন হাওয়া’ ছবিটি মুক্তির অপেক্ষায় আছে। প্রতিটি ছবিরই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। এ প্রসঙ্গে তিশা বলেন, ‘আমার অভিনীত প্রতিটি ছবিরই গল্প আকর্ষণ করার মতো। দর্শক এসব ছবিতে আমার অভিনয়কে উৎসাহ দিয়ে আসছেন, যা আমাকে অনুপ্রাণিত করেছে। দর্শকের ভালোবাসা সঙ্গে থাকলে ভবিষ্যতেও নিত্য নতুন গল্পের চরিত্রে আমাকে দেখা যাবে।’

বর্তমানে তিশা আগামী ঈদের নাটকের শুটিং নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। সম্প্রতি মোস্তফা সরয়ার ফারুকীর পরিচালনায় একটি টেলিফিল্মে অভিনয় করেছেন। এটির নাম ‘আয়েশা’। আনিসুল হকের ‘আয়েশা মঙ্গল’ উপন্যাস অবলম্বনে এর গল্প তৈরি করা হয়েছে। টেলিফিল্মটি আগামী ঈদে প্রচার হবে। এ ছাড়া প্রথমবারের মতো একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন তিশা। আরিফুর রহমানের পরিচালনায় এটির নাম ‘অতঃপর জয়া’।

এ প্রসঙ্গে তিশা বলেন, ‘এই প্রথম ওয়েব সিরিজে অভিনয় করেছি। গল্পটা ভালো, সেই জন্য কাজটিও ভালো লেগেছে।’ মিডিয়ায় কণ্ঠশিল্পী হিসেবেই কাজ শুরু করেছিলেন তিশা। ১৯৯৫ সালে নতুন কুড়ি প্রতিযোগিতায় গানে প্রথম হন। এর ঠিক দুই বছর পর অনন্ত হিরার পরিচালনায় একটি নাটকে শখের বসে অভিনয় করেছিলেন। ২০০৩ সাল থেকে অভিনয় ও মডেলিংয়ে ব্যস্ত হয়ে ওঠেন তিশা। ‘অ্যাঞ্জেল ফোর’ নামে একটি ব্যান্ড দলের সঙ্গে গান গাওয়ার কাজটিও চালিয়ে যেতে থাকেন।

পরে ধীরে ধীরে তিনি অভিনয়ের দিকে ঝুঁকে পড়েন। এ প্রসঙ্গে তিশা বলেন, ‘অভিনয় ব্যস্ততার জন্য কোনো অনুষ্ঠানে গান গাওয়া না হলেও বাসায় যখন অবসরে থাকি তখন প্রায়ই গানের চর্চা করি। গান আমার অস্তিত্বের সঙ্গে মিশে আছে। সময় পেলেই আমার পছন্দের শিল্পীদের গান প্রায়ই শুনি। আগে প্রায়ই টেলিভিশনে গানের অনুষ্ঠানে অংশ নিতাম।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here