গত মৌসুমে বেশিরভাগ সময় কেটেছে সাইডবেঞ্চে বা মাঠের বাইরে। কোচ আর্নেস্টো ভালভার্দে ইঙ্গিত দিয়েছেন চলতি মৌসুমে নিয়মিত একাদশে দেখা যেতে পারে উসমানে ডেম্বেলেকে। কোচকে ভরসা দিতে জ্বলে উঠছেন ফরাসি মিলিয়ন ডলার তারকাও। তার একমাত্র গোলেই রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে ১-০ ব্যবধানের টেনেটুনে জয় পেয়েছে বার্সেলোনা।
প্রতিপক্ষের মাঠে শনিবার রাতে প্রায় অচেনাই ছিল বার্সা। নিজেদের মাঠ ও দর্শকদের সমর্থন নিয়ে মেসিদের কোণঠাসা করে রাখে ভ্যালাদোলিদ। ম্যাচ শুরুর দুই মিনিটের মাথায় এনেস উনায়ের শটে হাত ঠেকিয়ে বারের বাইরে পাঠান বার্সা গোলরক্ষক টের স্টেগেন। ছয় মিনিট পর টনি ভিয়াকেও প্রতিহত করেন জার্মান এ গোলরক্ষক। ৩১ মিনিটে দ্বিতীয় দফায় আঘাত উনায়ের, বুলেট গতির সেই ফ্রি-কিক ঠেকিয়ে জাল অক্ষত রেখেছেন স্টেগেন।

ম্যাচে মেসিকে পাওয়া যায়নি তার মতো করেও। সতীর্থদের একাধিক সুযোগ বানিয়ে দিলেও তারা গোল এনে দিতে পারেননি অধিনায়ককে।

দ্বিতীয়ার্ধে গিয়ে ভাগ্য খোলে বার্সার। ৫৭ মিনিটের মাথায় লুইস সুয়ারেজের লম্বা পাসে জালে হেড নিয়েছিলেন সার্জি রবের্তো। তার হেড জাল খুঁজে না পেলেও খুঁজে পায় ডেম্বেলেকে। সঠিক সময়ে সঠিক জায়গায় থাকা ফরাসি তারকা গোলের খুব কাছ থেকে জাল খুঁজে নিতে ভুল করেননি।

ম্যাচের ৮৩ মিনিটে আরেকবার গোল পেয়েছিল বার্সা। তবে অফসাইডের কারণে সুয়ারেজের সেই গোল বাতিল করে দেন রেফারি।

ম্যাচের একদম শেষ মূহুর্তে ভিএআর প্রযুক্তির কল্যাণে রক্ষা পেয়েছে বার্সা। যোগ করা সময়ে অতিথিদের জালে বল পাঠিয়েছিলেন স্বাগতিকদের কেকো। কিন্তু প্রযুক্তির কল্যাণে গোল বাতিল হওয়ায় গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়নরা।

টেনেটুনে পাওয়া জয়ের পরও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে বার্সা। দুই জয়ে ৬ পয়েন্ট তাদের। রাতের আরেক ম্যাচে রায়ো ভায়কানোর বিপক্ষে ১-০ গোলে জয় পাওয়া গতবারের রানার্সআপ অ্যাটলেটিকো মাদ্রিদ ৪ পয়েন্ট নিয়ে আছে টেবিলের দুইয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here