গুয়েতেমালা ও চিলির বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের দলে ছিলেন না। সামনের মাসে হতে যাওয়া ব্রাজিল ও ইরাকের বিপক্ষে দুটি ম্যাচেও নেই লিওনেল মেসি। এলএম টেনকে ছাড়া নতুন তিন মুখ নিয়ে শুক্রবার দল ঘোষণা করেছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কোলানি।
মেসির সঙ্গে দলে নেই ম্যানচেস্টার সিটির হয়ে গোল বন্যা বইয়ে দেয়া সার্জিও আগুয়েরো এবং অ্যাঞ্জেল ডি মারিয়া। সিটি এবং পিএসজি তারকাকে বিশ্রাম দেয়ার কথা বলেছেন কোচ।

সৌদি আরবে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। ১১ অক্টোবর তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ইরাক। পাঁচদিন পর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টাইনরা।

ইরাক-ব্রাজিল ম্যাচে অভিষেক হতে পারে ডিফেন্ডার হুয়ান ফয়েথ (টটেনহ্যামে), রদ্রিগো ডি পল (উদিনেস) এবং রবের্তো পারিয়েরের (ওয়াটফোর্ড) । এই তিনজনকেই দলে নিয়েছেন স্কোলানি।

বিশ্বকাপ বিপর্যয়ের পর দলের দায়িত্ব থেকে সরে দাঁড়ান কোচ হোর্হে সাম্পাওলি। তারপর চলতি বছরের শেষ পর্যন্ত দায়িত্ব দেয়া হয়েছে স্কোলানির কাঁধে।

আর্জেন্টিনার হয়ে মেসির খেলা এখনো অনিশ্চিয়তা ঢাকা। কয়েকদিন আগে খণ্ডকালীন কোচ স্কোলানি বলেছেন, তাকে দলে নাও নেয়া হতে পারে। কোচের এই বক্তব্যের পর অনিশ্চয়তা আরও বেড়েছে। যদিও আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়া বলেছেন, দলের হয়ে মেসি খেলবেন বলেই তার আশা।

আর্জেন্টিনা স্কোয়াড
গোলকিপার: সার্জিও রোমেরা, জেরোনিমো রুলি, ফ্রাঙ্কো আরমানি।

ডিফেন্ডার: নিকোলাস ওটামেন্ডি, রামিরো ফুয়ানেস মোরি, জার্মান পাজ্জিলা, ওয়াল্টার ক্যানম্যান, হুয়ান ফয়েথ, নিকোলাস তাগলিয়াফিগো, অ্যালান ফ্রাঙ্কো, ফ্যাব্রিসিও বুস্টোস এবং রেঞ্জো সারাভিয়া।

মিডফিল্ডার: সান্তিয়াগো আসকসিবার, লিওনার্দো পার্দিডেস, জিওভান্নি লো সেলেসো, ফ্রাঙ্কো ভাসকুয়েজ, রদ্রিগো ডি পল, রবের্তো পারিয়ের, এডুয়ার্দো সালভিও, ফ্রাঙ্কো সারভি, রদ্রিগো বাত্তাগলিয়া, মার্কোস আকুনা, ম্যাক্সিমিলিয়ানো মেজা এবং এজেকুয়েল পালাসিওস।

স্ট্রাইকার: ক্রিস্টিয়ান পাভন, গঞ্জালো মার্টিনেজ, পাওলো দিবালা, মাওরো ইকার্দি, লৌতারো মার্টিনেজ, অ্যাঞ্জেল কোয়েরা এবং জিওভান্নি সিমিওনে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here