জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, মুক্তিযুদ্ধের আগে যে ঐক্য গড়ে উঠেছিল সেই জাতীয় ঐক্য গড়ে তুলে বঙ্গবন্ধুর বাংলাদেশে, শহীদদের বাংলাদেশে গণতন্ত্র বাস্তবায়ন করব। জাতীয় প্রেস ক্লাবে সোমবার বাংলাদেশ গণ সাংস্কৃতিক দলের (বাগসদ) নাগরিক সভায় তিনি এ কথা বলেন।
ড. কামাল বলেন, এই জাতির সবচেয়ে দুর্ভাগ্য হচ্ছে ইতিহাস বিকৃতি এবং এটাকে খুব বাহাদুরি মনে করা। যে ইতিহাসকে নিয়ে সারা জাতি গর্ব করে, সেই ইতিহাস বিকৃত করা কোনো ভালো কাজ না। যারাই করেন দশবার চিন্তা-ভাবনা করে করবেন। যারা এ বাংলা ভাষার জন্য, দেশ স্বাধীন করার জন্য, দেশ গড়ার জন্য জীবন বাজি রেখেছেন, তাদের ইতিহাস বিকৃতি করা ভালো মানুষের কাজ না।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা জাফরুল্লাহ্‌ চৌধুরী বলেন, ভাষা আন্দোলন না হলে হয়তো বাংলাদেশ হতো না, তবে ১৯৪৮ ও ১৯৫২-এর আন্দোলনের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন- এ কথাটি সত্য না। তিনি তখন ছোট ছিলেন, তাই তাদের সত্য ইতিহাসটা জানতে হবে, ইতিহাস বিকৃত করা যাবে না।

এ সময় তিনি প্রধানমন্ত্রীকে হুঁশিয়ারি করে বলেন, আপনি সাবধান হোন। এমন কিছু করবেন না যাতে ‘৭৫ ফিরে আসে। আপনি গোয়েন্দাদের ওপর এত নির্ভর হবেন না, কারণ আপনার ভালো কাজগুলো খারাপ কাজের দিকে ঠেলে দিচ্ছে অনেকেই।

আয়োজক সংগঠনের সভাপতি সরদার শাহ আল মামুনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, ভাষাসংগ্রামী আবদুল জলিল, ভাষাসংগ্রামী আবদুল মতিনের স্ত্রী বুলবুতুন নেছা প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here