জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের নিরপেক্ষ সরকার প্রস্তাব প্রসঙ্গে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়েছেন। তিনি ড. কামাল হোসেনকে পাঁচটি প্রশ্ন করেছেন।
প্রশ্নগুলো হলো- ১. রাজবন্দির সংজ্ঞা কি, রাজবন্দির তালিকা কিভাবে তৈরি করবেন এবং তাতে কাদের কাদের নাম থাকবে? ২. রাজনৈতিক মামলার সংজ্ঞা কি, নিরপেক্ষ ও নির্দলীয় ব্যক্তি খুঁজে বের করার প্রক্রিয়া কি? ৩. সংবিধানের কোন জায়গায় নির্দলীয় নিরপেক্ষ ব্যক্তিকে প্রধানমন্ত্রী বানানোর বিধান আছে? ৪. সশস্ত্র বাহিনীকে বিচারিক ক্ষমতা দেওয়ার নিয়ম কি আইনের শাসন এবং গণতন্ত্রের সঙ্গে যায়? ৫. নল যার হাতে তার কাছে কি বিচারিক ক্ষমতা দেয়া যায়?

শনিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়ার ভেড়ামারায় জেলহত্যা দিবসে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে আমরা নির্বাচনে যাব’ ড. কামাল হোসেনের এমন মন্তব্যের জবাবে ইনু এসব প্রশ্ন করেন।

তথ্যমন্ত্রী বলেন, আমার এই পাঁচটি প্রশ্নের সদুত্তরের মধ্য দিয়ে অনেক বিভ্রান্তি দূর হবে এবং ঘটনাটি পরিষ্কার হবে বলে আশা করছি।

হাসানুল হক ইনু আরও বলেন, বাংলাদেশে এই মুহূর্তে আইনগতভাবে সাংবিধানিকভাবে নিবন্ধিত কোন দলের নির্বাচনে অংশগ্রহণে বাধা নাই। সুতরাং নির্বাচন ব্যর্থ হবে এটা আমি মনে করি না। এটা আলোচনা মধ্য দিয়ে একটি নিষ্পত্তির জায়গায় যাবে এবং অনেক বিভ্রান্তি দুর হবে।

এসময় জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম, সাংগঠনিক সম্পাদক অসিত সিংহ রায়সহ স্থানীয় জাসদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here