বাংলাদেশ সোসাইটি: ট্রাষ্টি বোর্ড থেকে আলী ইমাম বহিষ্কার : মিলনকে কারণ দর্শানোর নোটিশ

0
709

বাংলা খবর ডেস্ক:
বাংলাদেশ সোসাইটি ইনক’র ট্রাষ্টি বোর্ড থেকে বোর্ডের অন্যতম সদস্য আলী ইমাম শিকদারকে বহিষ্কার এবং অপর সদস্য কাজী আজহারুল হক মিলনে-কে কারণ দর্শানোর নোটিশ জারীর সিদ্ধান্ত হয়েছে। অসাংগঠনিক কর্মকান্ড এবং সোসাইটির কর্মকর্তা সহ কমিউনিটি নেতৃবৃন্দের বিরুদ্ধে অশালীন মন্তব্য, আশালীন আচরণ ও বক্তব্য প্রদানের প্রেক্ষিতে সোসাইটির কার্যকরী কমিটির নিয়মিত মাসিক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
গত ৪ নভেম্বর রোববার সোসাইটির নিজস্ব অফিসে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সোসাইটির সভাপতি কামাল আহমেদ এবং সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী। সভায় সোসাইটির কার্যকরী পরিষদের ১৯জন কর্মকর্তাদের মধ্যে দুজন কর্মকর্তা ছাড়া অন্য সবাই উপস্থিত ছিলেন বলে সভা সূত্রে জানা গেছে।
সভা সূত্র জানায়, সভায় ট্রাষ্টি বোর্ডের দুই সদস্য ও একজন কর্মকর্তার সাম্প্রতিক বক্তব্য ও মন্তব্য সোসাইটি সহ সোসাইটির কর্মকর্তার মানহানির সামিল এবং জনসম্মুখে অনাকাংখিত ও অশালীন উল্লেখ করে সংখ্যাগরিষ্ট কর্মকর্তাদের সম্মতিতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। এতে ট্রাষ্টি বোর্ড থেকে বোর্ডের অন্যতম সদস্য আলী ইমাম শিকদারকে বহিষ্কার এবং অপর সদস্য কাজী আজহারুল হক মিলনে-কে কারণ দর্শানোর নোটিশ জারীর সিদ্ধান্ত হয়। মিলনকে আগামী ৭দিনের মধ্যে কারণ দর্শাতে হবে এবং অন্যথায় তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এছাড়াও সোসাইটির অপর কর্মকর্তা তথা সিনিয়র সহ সভাপতি আবআদুর রহীম হাওলাদারের বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিয়ে সভায় তার সাথে আলোচনা করে পরবর্তীতে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয় বলে সভা সূত্র জানায়।
সভায় আগামী ১৭ ডিসেম্বর বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপনেরও সিদ্ধান্ত হয়। উডসাইডের কুইন্স প্যালেসে বিজয় দিবস অনুষ্ঠানের আয়োজন করা হবে।
সূত্র মতে, সভায় অন্যান্যের মধ্য সহ-সভাপতি আব্দুল খালেক খায়ের, সহ-সাধারণ সম্পাদক এম কে জামান, কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম ভুইয়া, প্রচার ও গণসংযোগ সম্পাদক রিজু মোহাম্মদ, সমাজকল্যাণ সম্পাদক নাদির এ আইয়ুব, সাহিত্য সম্পাদক নাসির উদ্দিন, ক্রীড়া ও আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নওশেদ হোসেন, স্কুল ও শিক্ষা সম্পাদক আহসান হাবিব, কার্যকরী সদস্য ফারহানা চৌধুরী, মাইনুল উদ্দিন মাহবুব, আজাদ বাকির, সাদী মিন্টু, আবুল কাশেম ও সরোয়ার খান বাবু উপস্থিত ছিলেন। অপরদিকে সোসাইটির সিনিয়র সহ সভাপতি আব্দুর রহীম হাওলাদার ও সাংস্কৃতিক সম্পাদিকা মনিকা রায় সভায় অনুপস্থিত ছিলেন।
এদিকে সোসাইটির সাবেক এক কর্মকর্তা রোববার রাতে বাংলা পত্রিকা-কে জানান, সোসাইটির গঠনতন্ত্র মোতাবেক (সেকশন ৩:১১) ট্রাষ্টি বোর্ডের কোন সদস্যকে বাহিষ্কার করার ক্ষমতা কার্যকরী পরিষদের নেই। (বাংলা পত্রিকা)

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here