প্রীতি ম্যাচ খেলতে কাছাকাছি সময়ে মাঠে নেমেছিল ব্রাজিল এবং ফ্রান্স। দু’দলই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে। সঙ্গে কিছু দুশ্চিন্তা নিয়েও। ক্যামেরুনের বিপক্ষে ইনজুরির কারণে ম্যাচের আট মিনিটের মাথায় মাঠ ছাড়েন নেইমার। ওদিকে অপর প্রীতি ম্যাচে উরুগুয়ের বিপক্ষে কাঁধে চোট পাওয়ায় এমবাপ্পেকে তুলে নেন ফ্রান্স কোচ। এরপর পিএসজির কপালে দুশ্চিনার ভাঁজ পড়ে। সামনেই যে চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচ।

তবে পরে জানা গেছে তাদের ইনজুরি নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। প্রাথমিক মেডিকেল রিপোর্ট অনুযায়ী, আগামী ২৮ নভেম্বর লিভারপুলের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন তারা। নেইমারের চোটের দিনে তার বদলি নামা রির্কালিসনের গোলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। আর ফ্রান্স জিরুদের পেনাল্টিতে দেওয়া গোলে ১-০ গোলে হারায় উরুগুয়েকে।

ম্যাচের পরে ইনজুরির নিয়ে নেইমার তার ভক্তদের জানান চিন্তা করার কিছু নেই। তিনি বলেন, ‘দ্রুত সুস্থ হয়ে ফেরার শুভকামনা জানিয়ে যারা বার্তা পাঠিয়েছেন তাদেরকে ধন্যবাদ। আমার ইনজুরিটা খুব মারাত্মক কিছু না বলেই মনে হচ্ছে। ব্রাজিলের হয়ে বছরটা জয় দিয়ে শেষ করতে পারায় আমরা খুশি। আমরা আরও বেশি ভালো খেলার দিকে মনোযোগ দিচ্ছি।’

অন্যদিকে এমবাপ্পের ইনজুরি নিয়ে তার জাতীয় দলের কোচ জানিয়েছে, চিন্তা করার মতো কিছু নেই। পড়ে যাওয়ার পরে সে কাঁধে ব্যথা পায়। বুধবার সকালেই তার পরীক্ষা করানো হয়েছে। তবে চিন্তা করার মতো কিছু তাতে ধরা পড়েনি। তার ব্যথা আছে কিন্তু কোন টিস্যু ছিড়ে গেছে বলে মনে হচ্ছে না আমার।’

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘সি’তে ভালো অবস্থায় নেই পিএসজি। চার ম্যাচে তাদের জয় মাত্র একটি। এছাড়া দুই সমতা এবং এক হারে ৫ পয়েন্ট নিয়ে গ্রুপে তিনে আছে তারা। অন্যদিকে সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে একে আছে নাপোলি এবং দুইয়ে আছে লিভারপুল। অলরেডসদের বিপক্ষে সামনের ম্যাচে তাই হারলে পিএসজির জন্য শেষ ষোলোয় যাওয়া কঠিন হয়ে যাবে। এমনকি সমতায় শেষ করলেও এগিয়ে যাবে লিভারপুল। ওই ম্যাচে নেইমার-এমবাপ্পেকে না পেলে তাই বড় ধাক্কা হবে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here