আসন্ন নির্বাচনে কেন্দ্রে কেন্দ্রে বিএনপি নিজেদের লোকজনকে পাহারায় থাকতে বলেছে, আওয়ামী লীগও যদি একই কাজ করে, তাহলে ভোট না হয়ে ‘গৃহযুদ্ধ’ হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হোটেলে চর্মরোগ বিশেষজ্ঞদের নিয়ে আয়োজিত এক আন্তর্জাতিক সেমিনার শেষে সাংবাদিকদের এ কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি, ঐক্যফ্রন্ট যেভাবে তারা আজকে অ্যাগ্রেসিভ টোনে কথাবার্তা বলছে, সেটা কিন্তু সংঘাতের উসকানি দিচ্ছে। কেন্দ্রে কেন্দ্রে ৩০০ লোক, ৫০০ লোক থাকার অর্থ কী? তা আমরাও ৩০০ থেকে ৫০০ লোক কেন্দ্রে কেন্দ্রে আমরা যদি ব্যবস্থা করি, তাহলে কী হবে? ভোট হবে? না গৃহযুদ্ধ হবে? ভোট হবে? না সংঘাত হবে? ভোট হবে না ভায়োলেন্স হবে?’ এ ধরনের কথাবার্তা কোনো অবস্থাতেই সহ্য করা যায় না বলেও মন্তব্য করেন তিনি।

ঐক্যফ্রন্টে শরিক সব দল বিএনপির কথা অনুসারে চলছে, ওই সব শরিকদের কোনো দাম নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘লন্ডন থেকে তারেক রহমান আজকে যে নির্দেশ দিচ্ছে, তার অঙ্গুলি হেলনে আজকে ঐক্যফ্রন্ট চলছে। এটা হলো বাস্তবতা। কাজেই এখানে ঐক্যফ্রন্ট, কামাল হোসেন সাহেব বা অন্যান্য পলিটিক্যাল যে শরিকরা, তাদের… দিনে দিনে আরো পরিষ্কার হবে তাদের কানাকড়িও এখানে কোনো দাম নেই।’

নেতিবাচক রাজনীতির কারণে শক্তিহীন হয়ে বিএনপি এখন জামায়াতে ইসলামীর জঙ্গি শক্তি দিয়ে আওয়ামী লীগকে হারাতে চায়। নিজেদের নেতিবাচক ভাবমূর্তি আড়াল করতে দলটি ড. কামাল হোসেনকে ব্যবহার করছেন বলে মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘তাঁদের শুধু ব্যবহার করা হচ্ছে। যেহেতু তাদের (বিএনপি) নেতৃত্ব দণ্ডিত। তাদের নেতৃত্বের বিরুদ্ধে সন্ত্রাস, দুর্নীতির অভিযোগ আছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here