ডিআরইউ নির্বাচন : সভাপতি ইলিয়াস সা. সম্পাদক কবির

0
949

বাংলা খবর ডেস্ক:
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে ৬৪১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন এসএ টিভির ইলিয়াস হোসেন। প্রতিদ্বন্দ্বী একাত্তর টেলিভিশনের মনির হোসেন লিটন পেয়েছেন ৪৯৬ ভোট। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বাসস-এর কবির আহমেদ খান। তার প্রাপ্ত ভোট ৪৫০। মাত্র ১০ ভোটের ব্যবধানে হেরেছেন তার মূল প্রতিদ্বন্দ্বী এশিয়ান মেইল ২৪ ডটকমের রিয়াজ চৌধুরী। রিয়াজের প্রাপ্ত ভোট ৪৪০ ভোট। তৃতীয় প্রতিদ্বন্দ্বী দৈনিক মানবকণ্ঠের শেখ জামাল পেয়েছেন ২৪৫ ভোট। শুক্রবার দিনভর ডিআরইউ’র ২০১৯ সেশনের জন্য উৎসব মূখর পরিবেশে ভোট গ্রহণ সম্পন্ন হয়। সন্ধ্যায় হয় ফল গণনা। পরে নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করেন।


সহ-সভাপতি পদে ৩ প্রতিদ্বন্দ্বীর মধ্যে ভোরের কাগজের খোন্দকার কাওছার হোসেন জয়ী হয়েছেন। তার প্রাপ্ত ভোট ৪১৬। ওই পদে প্রতিদ্বন্দ্বী আবুল বাশার নুরু ৩০৭ এবং ওসমান গণি বাবুল পেয়েছেন ৩৩২ ভোট। এবারের নির্বাচনে ২১টি পদে লড়েন ৩৩ জন প্রার্থী। মোট ভোটার ছিলেন ১,৪৭৭ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ১১৪৮ জন। নির্বাচনে ৭১৫ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের খবরের আফজাল বারী। তিনি হারিয়েছেন আজকালের খবরের হাবীবুর রহমানকে (৪০১)। নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন বাংলাভিশনের জিয়াউল হক সবুজ। তার প্রাপ্ত ভোট ৮০৮। প্রতিদ্বন্দ্বী শ্যামল কান্তি নাগ পেয়েছেন ২৬৪। নারী বিষয়ক সম্পাদক পদে বিজয়ী হয়েছেন সাজিদা ইসলাম পারুল। তার প্রাপ্ত ভোট ৬৪৪। প্রতিদ্বন্দ্বী সেলিনা শিউলী পেয়েছেন ৪৬০ ভোট। প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক পদে জয়ী হয়েছেন আব্দুল হাই তুহিন (৫৬৭)। তার প্রতিদ্বন্দ্বী সাখাওয়াত হোসেন পেয়েছেন ৪৭৬ ভোট। ক্রীড়া সম্পাদক নির্বাচিত হয়েছেন শফিকুল ইসলাম শামীম (৫৬৬)। তার প্রতিদ্বন্দ্বী মাকসুদা লিসা পেয়েছেন ৫২৬ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে মো. এমদাদুল হক খান (৫৫৪) জয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এস এম মুন্না মিয়া পেয়েছেন ৩৯৬ ভোট।

কার্যনির্বাহী কমিটির সদস্য ৭টি পদে প্রতিদ্বন্দ্বী ছিলেন ৮জন। সেখানে এক নম্বর সদস্য নির্বাচিত হয়েছেন জিটিভির মহিউদ্দিন (৭০১)। নির্বাচিত অন্য সদস্যরা হলেন- নয়াদিগন্তের খালেদ সাইফুল্লাহ (৬৪৬), বাংলাদেশ প্রতিদিনের বিএম নুরুল আলম বাদল নূর (৫৮০), এনটিভির মোহাম্মদ মাকসুদুল হাসান (৫৬৪), রাইজিং বিডির মোহাম্মদ নঈমুদ্দিন(৫৬৪), দিনকালের রাশেদুল হক (৫৩০) এবং ম্যাজিক বাংলা টিভির মো. শাহাবুদ্দিন মাহতাব (৪৩২)। ৫টি সম্পাদকীয় পদে একজন করে প্রার্থী থাকায় কোন নির্বাচত হয়নি। বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিতরা হলেন- যুগ্ম-সম্পাদক জামিউল আহসান শিপু (ইত্তেফাক), দপ্তর সম্পাদক জেহাদ চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদ এ রিয়াত, আপ্যায়ন সম্পাদক এইচ এম আক্তার ও কল্যাণ সম্পাদক কাওছার আজম। ৫ সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করে। যার নেতৃত্বে ছিলেন নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ। অন্যরা হলেন- একুশে টেলিভিশনের প্রধান নির্বাহী মঞ্জুরুল আহসান বুলবুল, বিএফইউজের সাবেক সভাপতি এম শাজাহান মিয়া, সাংবাদিক নেতা এম এ আজিজ ও বাংলাদেশ প্রতিদিনের যুগ্ম-সম্পাদক আবু তাহের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here