গত জুলাইয়ে ঘরের মাঠে বাংলাদেশ দলকে বাজেভাবে পরাজিত করে ওয়েস্ট ইন্ডিজ। সেই দলটিই এখন বাংলাদেশ সফরে কূলকিনারা খুঁজে পাচ্ছে না। চট্টগ্রাম টেস্টে ৬৪ রানে পরাজিত হওয়া উইন্ডিজ ঢাকা টেস্টেও ধুঁকছে।

শুক্রবার শুরু হওয়া ঢাকা টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের সেঞ্চুরি (১৩৬), সাকিব আল হাসান (৮০), সাদমান ইসলাম অনিক (৭৬) ও লিটন দাসের (৫৪) ফিফটিতে ভর করে ৫০৮ রান করে বাংলাদেশ।

জবাবে দ্বিতীয় দিনের শেষ বিকালে ব্যাটিংয়ে নেমে সাকিব-মিরাজের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে মাত্র ২৯ রানে ৫ উইকেট হারায় উইন্ডিজ। ষষ্ঠ উইকেটে দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেন হিতমার ও ডরিস। শেষ পর্যন্ত ৫ উইকেটে ৭৫ রানে রানে দিন শেষ করে ক্যারিবীয়রা।

শনিবার দ্বিতীয় দিনের খেলা শেষে ওয়েস্ট ইন্ডিজ প্রসঙ্গে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমাদের ভালো জায়গায় বোলিং করাটা গুরুত্বপূর্ণ, চেষ্টা করতে হবে প্রতিটি বলেই উইকেট নেয়ার। আজকেও সাকিব আমাদের এই জিনিসটাই বলেছিল। এই জিনিসগুলো তখনই কাজে লাগবে, যখন সঠিক জায়গায় পরিকল্পিতভাবে আমরা বোলিং করতে পারব।’

বাংলাদেশের করা ৫০৮ রানের জবাবে দ্বিতীয় দিনের শেষ বিকালে ২৪ ওভারে ৭৫ রানে ৫ উইকেট হারিয়ে ফলোঅনের শঙ্কায় পড়েছে উইন্ডিজ। এ প্রসঙ্গে ঢাকা টেস্টে সেঞ্চুরি করা মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘এটা এখনও অনেক দূরের ব্যাপার। পরিস্থিতির ওপর নির্ভর করবে। কালকে আমাদের শুরু থেকেই নতুন পরিকল্পনা নিয়ে বোলিং করতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here