নানা কারণে দশম সংসদের যেসব সংসদ সদস্য দলীয় মনোনয়ন পাননি তারাও দলের মনোনীত প্রার্থীকে জয়ী করতে নির্বাচনী মাঠে রয়েছেন। আওয়ামী লীগের উন্নয়নের চিত্র তুলে ধরে নৌকায় ভোট চাইছেন। দলীয় প্রার্থীকে বিজয়ী করতে সর্বশক্তি নিয়োগ করছেন।

ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য নবী নেওয়াজ এ প্রতিবেদককে বলেছেন, দলীয় মনোনয়ন না পেয়ে মন খারাপ হয়েছে এটা সত্যি। কিন্তু আমাদের অনৈক্যের কারণে যাতে দলের মনোনীত প্রার্থী না হারেন তার জন্যই নির্বাচনের মাঠে এসেছি। তিনি জানান, দলের শীর্ষনেতারা ফোন করে মাঠে থাকার নির্দেশ দিয়েছেন। নিজের ভোটের মতোই মনোনীত প্রার্থী শফিকুল আজম খানের পক্ষে মাঠে রয়েছি।

যশোর-২ আসনের মনোনয়ন পাননি সংসদ সদস্য এ্যাডভোকেট মনিরুল ইসলাম। ওই আসনে মনোনয়ন পেয়েছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল নাসির উদ্দিন। মনিরুল ইসলাম নিজ নির্বাচনী এলাকায় দলীয় প্রার্থীর পক্ষে কাজ করছেন। তিনি জানালেন, দলের প্রয়োজনে যাকে মনোনয়ন দেয়া হয়েছে তাকে বিজয়ী করার জন্যই মাঠে রয়েছি। আমাদের অনৈক্যের সুযোগ যাতে কেউ নিতে না পারে তার জন্য কাজ করছি।

পিরোজপুর-১ আসনে দলীয় মনোনয়ন বঞ্চিত হয়েছেন একেএমএ আউয়াল (সাইদুর রহমান)। ক্ষুব্ধ হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছিলেন। কিন্তু দলের নির্দেশে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়ে মনোনীত প্রার্থী শ ম রেজাউল করিমের পক্ষে কাজ শুরু করেন। প্রধানমন্ত্রীর সঙ্গে টেলিকনফারেন্সে প্রতিশ্রæতি দেন, কোনো যুদ্ধাপরাধীর সন্তান এ আসনে জয়ী হতে দেয়া হবে না। প্রসঙ্গত: পিরোজপুর-১ আসনে বিএনপির প্রার্থী হয়েছেন যুদ্ধাপরাধের দায়ে সাজাপ্রাপ্ত দেলোয়ার হোসেন সাঈদীর ছেলে শামীম সাঈদী।

বরিশাল-২ আসনে মনোনয়ন বঞ্চিত সংসদ সদস্য তালুকদার মো. ইউনূস সার্বক্ষনিকভাবে কাজ করছেন ওই আসনের মনোনীত প্রার্থী শাহে আলমের জন্য। নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ইখতিয়ার উদ্দিন তালুকদার পিন্টু কাজ করছেন দলের মনোনীত প্রার্থী অসীম কুমার উকিলের পক্ষে।

টাঙ্গাইল-৮ আসনের মনোনয়ন বঞ্চিত সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ইতিমধ্যেই কাজ করছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জোয়াহেরুল ইসলামের জন্য। অনুপম শাহজাহান জয় বলেন, নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে কাজ করছি।

প্রসঙ্গত: নানা কারনে এবার দলীয় মনোনয়ন বঞ্চিত হয়েছেন আওয়ামী লীগের ৪৬ জন্য সংসদ সদস্য। মনোনয়ন না পাওয়া নিয়ে এদের মধ্যে নানা ক্ষোভ ও অসন্তোষ থাকলেও নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে তা মিলিয়ে যাচ্ছে। দলের হাই কমাণ্ডের নির্দেশে সকলেই দলের মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে মাঠে নেমেছেন।

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম নেতা ও ঢাকা-১৩ আসনের মনোনয়ন বঞ্চিত এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক এ প্রতিবেদককে বলেন, এবারের নির্বাচনে ব্যক্তি বড়ো নয়, আমরা প্রতীক নৌকা এবং নেত্রী শেখ হাসিনাকে বিজয়ী করতে মাঠে নেমেছি। মাঠ পর্যায়ে সকল মনোনয়ন বঞ্চিত নেতারা মাঠে রয়েছেন। আমিও নির্বাচনী এলাকায় সভা করে মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করতে দলীয় নেতা-কর্মীদের নির্দেশ দিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here