আর মাত্র তিন দিন পর ৫ জানুয়ারির থেকে মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসর। এমন সময় নারী নির্যাতনের অভিযোগ উঠল রংপুর রাইডার্সের ক্রিকেটার মেহেদি হাসান মারুফের বিরুদ্ধে। রবিবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে মারুফের স্ত্রী তামান্না বিনতে আজাদ মামলাটি দায়ের করেন।

মামলার বিবরণীতে বলা হয়, ২০০৯ সালের ২৯ নভেম্বর মেহেদী মারুফ ও তামান্নার বিয়ে হয়। ২০১৫ সালের সেপ্টেম্বর পর্যন্ত তাদের মধ্যে কোনো অশান্তি ছিল না। তবে ওই সময়ের পরে সামান্য বিষয় নিয়ে তামান্নার সাথে কথা কাটাকাটি হয়। এর জেরে এক সময় মারুফ তামান্না বিনতে আজাদকে শারীরিকভাবে নির্যাতন করতে শুরু করেন মারুফ। প্রতিবাদ করলে মারুফ আরো ক্ষিপ্ত হয়ে উঠতেন এবং স্ত্রীকে আরো বেশি নির্যাতন করতেন। কখনো কখনো মারুফের মারধরে তামান্না গুরুতর আহত হয়েছেন।

মামলার অভিযোগ পত্রে আরো বলা হয়েছে, ২০১৫ সালের ১৩ সেপ্টেম্বর পারিবারিক অশান্তির কারণে মেহেদী ও তামান্না আলাদা বাসা নিয়ে বসবাস শুরু করেন। এ সময় মেহেদী পরকীয়ায় জড়িয়ে পড়েন। এ নিয়ে দু’জনের মধ্যে ঝগড়া-বিবাদ শুরু হয়। এক পর্যায়ে তামান্নাকে বাসা ছেড়ে যেতে বলে মেহেদী। কাউকে এসব জানালে তালাক দেয়ার হুমকি দেয়া হয়। একদিন হোটেলে গিয়ে মেহেদীকে অন্য একটি মেয়ের সাথে দেখতে পান তামান্না। পরে পারিবারিকভাবে ক্ষমা চেয়ে এ ধরনের ঘটনা আর ঘটাবে না মর্মে অঙ্গীকার করে। ইতিমধ্যে সন্তানসম্ভবা হন তামান্না।

তামান্না তার অভিযোগ পত্রে উল্লেখ করেন, সন্তান সম্ভবা হলে তাকে গর্ভপাতের জন্য চাপ দিতে থাকেন মারুফ। তাতে রাজি না হওয়ায় গত ১৯ ফেব্রুয়ারি রাতে মারুফ মারধর করলে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে জানা যায় পেটের বাচ্চা নষ্ট হয়ে গেছে। পরে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে চিকিৎসা নেন। পরবর্তীতে এ ঘটনায় তামান্না তখনই মামলা করতে চাইলে মেহেদীর পরিবার অনুরোধ করায় মামলা থেকে বিরত থঅকেতন তামান্না।

এ বিষয়ে মেহেদী মারুফের সাথে যোগাযোগের জন্য চেষ্টা করা হলেও তার মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভাব হয়নি।

এদিকে আদালত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে আগামী ৩ অক্টোবরের মধ্যে হাসপাতাল থেকে গর্ভপাতের প্রমাণ সংগ্রহ এবং তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশও দিয়েছেন আদালত।

উল্লেখ্য, বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সর্বশেষ আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটসের টপ অর্ডার ব্যাটসমান মারুফ পারফরমেন্সে নজর কেড়েছিলেন নির্বাচকদের। নিউজিল্যান্ড সফরের বাংলাদেশ দলে থাকলেও আন্তর্জাতিক ম্যাচ খেলা হয়নি তার। এ বছরের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলেন মেহেদী মারুফ। তবে কোনো ম্যাচেই তার নামের প্রতি সুবিচার করতে পারেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here