দুপুরে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় উৎসবে গণজমায়েত শুরু হয়েছে। রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মানুষ সমাবেশস্থলে ঢুকতে শুরু করেছে। এদিকে বিঝয় উৎসবকে কেন্দ্রে করে উদ্যান, শাহবাগ ও রমনা এলাকাসহ রাজধানীতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে পুলিশ। থানা পুলিশ, মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি), সাদা পোশাকের গোয়েন্দা পুলিশ নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় কাজ করছেন।

বিজয় উৎসব উপলক্ষে আজ সকাল ১১টা থেকে গণজমায়েত শুরু হয়েছে। দুপুরে উৎসবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগদানের কথা রয়েছে। এ জন্য সকালে রাজধানীর কয়েকটি সড়কে যানচলাচল বন্ধ করে দেয়া হয়। কয়েকটি সড়কে যানচলাচল নিয়ন্ত্রণ করে ডাইভারশন দেয়ার উদ্যোগ নিয়েছে পুলিশ।

সোহরাওয়ার্দী উদ্যান ও এর চারপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। শাহবাগ ও টিএসসি মোড়ে প্রস্তুত রাখা হয়েছে পুলিশের সাঁজোয়া যান।

ইউনিফর্মের পাশাপাশি সাদা পোশাকে বিপুলসংখ্যক পুলিশ সদস্যকে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

শাহবাগ, মৎস্যভবন, হাইকোর্টের সামনের এলাকা, দোয়েল চত্বর, টিএসসি থেকে সোহরাওয়ার্দী উদ্যানের প্রতিটি প্রবেশপথে সতর্ক অবস্থায় দেখা গেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।

ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, আওয়ামী লীগের বিজয় উৎসব ঘিরে ব্যাপক জনসমাগম হবে বলে ধারণা করা হচ্ছে। সেজন্য পুরো সোহরাওয়ার্দী উদ্যান এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নেয়া হয়েছে। এর বাইরে পুরো ঢাকা শহরেই নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে ডিএমপি।

অনুষ্ঠানস্থলে প্রধানমন্ত্রীসহ ভিআইপিদের আগমন উপলক্ষে শনিবার ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত কয়েকটি সড়কে ডাইভারশন দেয়া হবে। সড়কগুলো হচ্ছে বাংলামোটর, হোটেল ইন্টারকন্টিনেন্টাল মোড়, শাহাবাগ, কাঁটাবন, নীলক্ষেত, পলাশী, বকশিবাজার, চাঁনখারপুল, গোলাপশাহ মাজার, জিরো পয়েন্ট, পল্টন, কাকরাইল চার্চ, অফিসার্স ক্লাব, মিন্টু রোড।

জানা গেছে, দুপুর আড়াইটাই আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩টার দিকে সমাবেশস্থলে আসতে পারেন। এ সময় গানে গানে প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হবে। গান পরিবেশন করবেন মানিকগঞ্জ-৩ আসনে এমপি কণ্ঠশিল্পী মমতাজ বেগম। সমাবেশে প্রধানমন্ত্রী নেতাকর্মীদের উদ্দেশ্যে আগামী দিনের দিকনির্দেশনা দেবেন।

সুত্র: মনবজমিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here