একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ করে সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে মামলা করেছেন বিএনপির ১৮ প্রার্থী। বুধবার (১৩ ফেব্রুয়ারি) রাতে বিএনপির ওই প্রার্থীদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস (কাজল) এর পাঠানো মামলার বিবরণী থেকে এ তথ্য জানা গেছে।

ওই বিবরণী থেকে জানা যায়, ঝিনাইদহ-৪ আসনের বিএনপির প্রার্থী সাইফুল ইসলাম ফিরোজ ও টাঙ্গাইল-৭ আসনের প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী গত ১২ ফেব্রুয়ারি মামলা করেছেন। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৫/১৯ ও ০৬/১৯।

বরিশাল-১ আসনের বিএনপির প্রার্থী জহির উদ্দিন স্বপন, গাজীপুর-৪ আসনের প্রার্থী শাহ রিয়াজুল হান্নান, মৌলভীবাজার-৩ আসনের নাসের রহমান, মুন্সীগঞ্জ-৩ আসনের আব্দুল হাই ও ভোলা-২ আসনের প্রার্থী মো. হাফিজ ইব্রাহিম মামলা করেছেন ১৩ ফেব্রুয়ারি। তাদের মামলা নম্বর যথাক্রমে ০৯/১৯, ১০/১৯, ১১/১৯, ১২/১৯ ও ১৩/১৯।

এছাড়া ১৪ ফেব্রুয়ারি সম্ভাব্য যেসব প্রার্থী মামলা করবেন তারা হলেন, বিএনপির মানিকগঞ্জ-২ আসনের প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত, নরসিংদী-৫ আসনের ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন, নারায়ণগঞ্জ-২ আসনের নজরুল ইসলাম আজাদ, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবী ও ঢাকা-২ আসনের ইরফান ইবনে আমান অমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here