আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি-জামায়াত জনগণ থেকে জনবিচ্ছিন্ন হওয়ার কারণেই ৩০ ডিসেম্বর নির্বাচনে ভরাডুবি হয়েছে। দেশের জনগণ বিএনপির দুই গালে চপেটাঘাত করেছে।

শনিবার রাজধানীর ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ইউরোপিয়ান আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় ড. হাছান মাহমুদ বলেন, জনগণ বিএনপি-জামায়াতকে যে চপেটাঘাত করেছে সেই ব্যাথা এখনও যায়নি বলে তারা ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপনির্বাচন এবং উপজেলা নির্বাচনে অংশ নেয়নি।

ঢাকা উত্তর সিটি নির্বাচনে ভোটার উপস্থিতি নিয়ে বিএনপির বক্তব্য প্রসঙ্গে তিনি আরো বলেন, সব সময়ই উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম হয়। এটি মাত্র এক বছর সময়ের জন্য উপনির্বাচন। তাছাড়া ওইদিন আবহাওয়া বিরূপ ছিলো। ভোটের দিন সাধারণ ছুটি মিলিয়ে তিন দিনের ছুটি ছিলো। সব মিলিয়ে ভোটারের যে উপস্থিতি ছিলো এটা শুধু বাংলাদেশের জন্য নয়, বিশ্বের সব দেশের উপনির্বাচনের জন্য এ উপস্থিতি যথেষ্ঠ ছিলো।

ড. কামাল হোসেনের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, বিএনপি গণতন্ত্র ছিনতাই করেছিলো, সেই বিএনপিকে নিয়ে তিনি নাকি গণতন্ত্র উদ্ধার করবেন। তিনি বলেছেন, গত ৩০ ডিসেম্বরের আগে দেশের ক্ষমতা জনগণের হাতে ছিলো। আসলে তখন ক্ষমতায় ছিলেন শেখ হাসিনা, এখনও ক্ষমতায় আছেন শেখ হাসিনা। শেখ হাসিনা জনগণের সমর্থন নিয়ে ক্ষমতায় এসেছেন, এর মাধ্যমে এই সত্যটা ড. কামাল প্রকারান্তরে স্বীকার করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here